×

আনন্দবাজার পত্রিকা

Advertisement

০৭ মে ২০২১ ই-পেপার

Bengal Polls: তৃণমূলের একাংশ এবং আরামবাগ থানার আইসি-র অন্তর্ঘাত, হারের সাফাই সুজাতা মণ্ডলের

নিজস্ব সংবাদদাতা
আরামবাগ ০৪ মে ২০২১ ২২:২৪
আরামবাগের রিসর্টে সুজাতা মণ্ডল খাঁয়ের সাংবাদিক বৈঠক।

আরামবাগের রিসর্টে সুজাতা মণ্ডল খাঁয়ের সাংবাদিক বৈঠক।
নিজস্ব চিত্র।

দলের কিছু লোক আর আরামবাগ থানার আইসি পার্থসারথী হালদারের জন্য তাঁকে হারতে হয়েছে বলে অভিযোগ করলেন আরামবাগ বিধানসভা কেন্দ্রের পরাজিত তৃণমূল প্রার্থী সুজাতা মণ্ডল খাঁ। মঙ্গলবার আরামবাগের একটি রিসর্টে সাংবাদিক বৈঠক করে তিনি বলেন, ‘‘দলেরই কিছু গদ্দার এবং আরামবাগ থানার আইসি বিজেপির সাথে হাত মিলিয়ে আমাকে ভোটে হারিয়েছে।’’

আরামবাগ বিধানসভা কেন্দ্রে তৃণমূলের পরাজিত প্রার্থী সুজাতা মঙ্গলবার অভিযোগ করেন, ‘‘আরামবাগ শহরে বড় বড় নেতা আছেন, যাঁরা দল থেকে সব সুযোগ সুবিধা ভোগ করেছেন। অথচ একটা প্রার্থীকে জেতাতে পারেন না। তাঁরা মনে করেছিলেন, আমি বাইরের প্রার্থী আমি যদি জিতে যাই তাহলে তাঁদের অসুবিধা হতো। তাই পরিকল্পনা করে আমাকে হারানো হয়েছে।’’

এক সময়ের বিজেপি নেত্রী সুজাতা বিধানসভা ভোটের আগে তৃণমূলে যোগ দিয়েছিলেন। তাঁর স্বামী সৌমিত্র খাঁ বিষ্ণুপুরের বিজেপি সাংসদ। যদিও তাঁদের মধ্যে বিবাহ বিচ্ছেদের মামলা চলছে। গত ৬ মার্চ দ্বিতীয় দফার ভোটের সময় সুজাতা একাধিক বার বিজেপি-র হামলার শিকার হয়েছিলেন বলে অভিযোগ। সে সময় বিজেপি-র বিরুদ্ধে সন্ত্রাসের অভিযোগ তুলেছিলেন তিনি। যদিও ভোটে পরাজয়ের জন্য মঙ্গলবার দলেরই স্থানীয় নেতৃত্বের একাংশের বিরুদ্ধে অভিযোগ করেছেন তিনি।

Advertisement

আরামবাগ শহরের ওই রিসর্টে আয়োজিত সাংবাদিক বৈঠকে আরামবাগ থানার আইসি-র বিরুদ্ধেও তাঁকে হারানোর চক্রান্তে জড়িত থাকার অভিযোগ তুলেছেন সুজাতা। পাশাপাশি তিনি বলেন, ‘‘আমাকে হারানো হয়েছে স্ট্রং রুমের সিসিটিভি ক্যামেরা বন্ধ করে, ইভিএম-এ কারচুপি করে।’’ ভোট পুনর্গণনার দাবিও জানিয়েছেন সুজাতা। পুনর্গণনা হলে তিনিই জিতবেন বলে আশাবাদী আরামবাগের পরাজিত তৃণমূল প্রার্থী।

আর যদি নির্বাচন কমিশন পুনর্গণনার দাবি না মানে? সুজাতার জবাব, ‘‘এক লক্ষ মানুষ আমাকে ভোট দিয়েছেন। তাঁদের পাশে থাকতে আমি আরামবাগে আসব।’’ আর যাঁরা তাঁকে হারিয়েছেন, তাঁদের বিরুদ্ধে তৃণমূলের উচ্চতর নেতৃত্ব ব্যবস্থা নেবেন বলে আশা প্রকাশ করেছেন তিনি।

Advertisement