Advertisement
২০ এপ্রিল ২০২৪
Murshidabad

Bengal Polls 2021: মুর্শিদাবাদ জেলা পরিষদের সদস্য নাসির শেখ তৃণমূল ছেড়ে কংগ্রেসে

শনিবার বহরমপুরে জেলা কংগ্রেস কার্যালয়ে অধীর চৌধুরীর হাত ধরে কংগ্রেসে যোগ দেন নাসির-সহ কয়েক হাজার তৃণমূল কর্মী-সমর্থক।

কংগ্রেসে যোগদানের আগে নাসির শেখ।

কংগ্রেসে যোগদানের আগে নাসির শেখ। নিজস্ব চিত্র।

নিজস্ব প্রতিবেদন
বহরমপুর শেষ আপডেট: ০৬ মার্চ ২০২১ ১৫:৫৪
Share: Save:

প্রার্থিতালিকা ঘোষণার পরেই মুর্শিদাবাদ জেলা তৃণমূলে ভাঙন ধরল। শনিবার বহরমপুরে জেলা কংগ্রেস কার্যালয়ে অধীর চৌধুরীর হাত ধরে কংগ্রেসে যোগ দিলেন, জেলা পরিষদের সদস্য তথা রঘুনাথগঞ্জ-২ ব্লকের প্রাক্তন তৃণমূল সভাপতি নাসির শেখ । স্থানীয় সূত্রের খবর, তৃণমূলের টিকিট না পাওয়ার জেরেই তাঁর এই দলবদল।

নাসিরের সঙ্গেই তৃণমূলের কয়েক হাজার কর্মী-সমর্থক শনিবার কংগ্রেসে যোগ দিয়েছেন। লোকসভায় কংগ্রেসের দলনেতা তথা প্রদেশ কংগ্রেস সভাপতি অধীর বলেন, ‘‘সারা মুর্শিদাবাদ জেলা জুড়ে তৃণমূল নেত্রীর বিরুদ্ধে ক্ষোভ ক্রমশ প্রকাশিত হচ্ছে। এই জেলায় তৃণমূল দলটাকে যাঁরা তৈরি করেছিলেন সেই নেতাদের মমতা বন্দ্যোপাধ্যায় একটিও আসন দেননি। আজ যাঁরা টিকিট পাচ্ছেন, তাঁদের একমাত্র শর্ত টাকা আছে কি না, গুলি-বন্দুক আছে কি না!’’

অধীর আরও বলেন, ‘‘শিক্ষিত মানুষ তৃণমূলে থাকছেন না। যাঁরা জন্মলগ্ন থেকে ছিলেন, তাঁদের কোনও সম্মান নেই। সম্মান তাঁরাই পাচ্ছেন, যাঁদের পকেট টাকা ও গুলি-বন্দুকের উপর নিয়ন্ত্রণ আছে। আর তাই যাঁরা সততার সঙ্গে তৃণমূল দল করতে চেয়েছিলেন, আজকে তাঁদের ক্ষোভের বহিঃপ্রকাশ ঘটেছে। তাঁরা তৃণমূল ছেড়ে কংগ্রেসে আসছেন।’’ প্রসঙ্গত, গত মাসেই মুর্শিদাবাদ জেলা পরিষদের সভাধিপতি মোশারফ হোসেন তৃণমূল ছেড়ে অধীরের হাত ধরে কংগ্রেসে ফিরেছিলেন।

নাসির শনিবার বলেন, ‘‘আজ তৃণমূল দলটা চলছে শুধু লেনদেনের উপরে। কোনও রাজনৈতিক আদর্শ দলে নেই। তৃণমূলকে নির্ভর করতে হচ্ছে নায়ক-নায়িকাদের উপরে। আর এই জেলায় যারা চুরি-চামারি করে টাকা রোজগার করে, তারাই তৃণমূলের টিকিট পাচ্ছে। দিদির দলে পরিশ্রম করে টিকিট পাওয়া যাবে না। রাজনীতি করে টিকিট পাওয়া যাবে না। নায়ক-নায়িকা টিকিট পাবে। কিংবা দুর্নীতিগ্রস্তরা। কিন্তু তাতে শেষ রক্ষা হবে না। আগামী ২ মে ভোটের ফল প্রকাশের পর তৃণমূলের অবস্থা হবে গভীর সমুদ্রে ফুটো হয়ে যাওয়া নৌকার মতো। তাই আমরা অধীর চৌধুরীর নেতৃত্বে জাতীয় কংগ্রেসে যোগদানের সিদ্ধান্ত নিয়েছি।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE