×

আনন্দবাজার পত্রিকা

Advertisement
Powered By
Co-Powered by
Co-Sponsors

Wb Election 2021: ৮ দফায় ভোট করানো নিয়ে কমিশনকে এক হাত নিলেন শতাব্দী

নিজস্ব সংবাদদাতা
গলসি ০১ মার্চ ২০২১ ২৩:৪৮
গলসির রোড-শো-য়ে তৃণমূল সাংসদ শতাব্দী রায়।

গলসির রোড-শো-য়ে তৃণমূল সাংসদ শতাব্দী রায়।
—নিজস্ব চিত্র

পরিকল্পনা করেই রাজ্য়ে ৮ দফায় ভোট করানো হচ্ছে। এই ভাষাতেই কমিশনকে আক্রমণ করলেন তৃণমূল সাংসদ শতাব্দী রায়। সোমবার পূর্ব বর্ধমানের গলসিতে রোড শো-য়ে অংশ নিয়ে সংসদ তথা তৃণমূল কংগ্রেসের রাজ্য সহ-সভাপতি শতাব্দী রায় বলেন, “অন্য রাজ্যে আসন সংখ্যা পশ্চিমবঙ্গের মতো থাকলেও ভোট করানো হচ্ছে ১-২ দফায়।’’ বিজেপির পাল্টা কটাক্ষ, হেরে যাওয়ার ভয়ে আগেই কমিশনকে কাঠগড়ায় তুলে রাখছে তৃণমূল।

সোমবার গলসির কালীমতিদেবী স্কুল মাঠ থেকে রোড শো শুরু হয়। গলসি চৌমাথা হয়ে গলসি হাই স্কুলের কাছে পৌঁছে প্রায় ৪ কিলোমিটার পথ পাড়ি দিয়ে শেষ হয় রোড শো। পূর্ব বর্ধমান জেলা তৃণমূল কংগ্রেসের চেয়ারম্যান মমতাজ সংঘমিতা ছাড়াও গলসির বিধায়ক অলোক মাঝি, খণ্ডঘোষের বিধায়ক নবীনচন্দ্র বাগ-সহ জেলা তৃণমূল নেতৃত্ব শামিল হয়েছিলেন রোড শো-য়ে।

রোড শো শেষে সংবাদ মাধ্যমের মুখোমুখি হয়ে শতাব্দী বলেন, ‘‘এই জনপ্লাবনই প্রমাণ করে দিচ্ছে, বাংলায় ফের তৃণমূলই ক্ষমতায় আসছে। মমতা বন্দ্যোপাধ্যায় তৃতীয় বারের জন্য মুখ্যমন্ত্রী হতে চলেছেন।’’ একই সঙ্গে তিনি বলেন, ‘‘খেলা হবে স্লোগানটা হিট হয়েছে। এর পর ভোটের সময় ডার্বি এবং আইপিএলের খেলাটা হবে।’’ সম্প্রতি নির্বাচন কমিশনকে কাঠগড়ায় তুলেছিলেন রাজ্যের মন্ত্রী তথা বর্ষীয়ান তৃণমূল নেতা সুব্রত মুখোপাধ্যায়ও।

Advertisement

কমিশনকে আক্রমণ করা নিয়ে পাল্টা কটাক্ষ করতে ছাড়েনি বিজেপি। দলের নেতা জয়দীপ চট্টোপাধ্যায় বলেন, ‘‘এ বারের বিধানসভা ভোটে তৃণমূলের যে ভরাডুবি হবে, সেটা বুঝে গিয়েছেন দলের নেতা নেত্রীরা। তাই আগাম নির্বাচন কমিশনের দিকেই তৃণমূলের নেতা নেত্রীরা আঙুল তোলা শুরু করে দিয়েছেন। মুখে বিজেপি হারবে বলে তৃণমূলের নেতা-নেত্রীরা যাই দাবি করুন, মমতা বন্দ্যোপাধ্যায়ের তৃতীয় বার মুখ্যমন্ত্রী হওয়ার স্বপ্ন অধরাই থেকে যাবে।’’

Advertisement