Advertisement
২৭ এপ্রিল ২০২৪
TMC

WB election 2021: অতীত থেকে ‘শিক্ষা’, বালি কেন্দ্রে ‘বহিরাগত’ প্রার্থীতে আপত্তি তৃণমূলের একাংশের

২০১১ সালে বালি কেন্দ্রে দলের বিধায়ক ছিলেন এক কালের আইপিএস অফিসার সুলতান সিংহ। তার পর ২০১৬ সালে ওই কেন্দ্র থেকে তৃণমূলের টিকিটে জয় পান বৈশালী ডালমিয়া।

এই বৈঠকেই ‘বহিরাগত’ প্রার্থী নিয়ে ওঠে আপত্তি।

এই বৈঠকেই ‘বহিরাগত’ প্রার্থী নিয়ে ওঠে আপত্তি। নিজস্ব চিত্র

নিজস্ব চিত্র
বালি শেষ আপডেট: ০৪ মার্চ ২০২১ ১৭:৩৩
Share: Save:

হাওড়ার বালি কেন্দ্রে আর ‘বহিরাগত’ প্রার্থী চান না স্থানীয় নেতাদের একটি বড় অংশ। ‘অনেক হয়েছে, আর নয়’— নির্বাচনের মুখে দাঁড়িয়ে এমনই সুরই শুনতে পেল পিকে-র টিম। তৃণমূলের প্রার্থিতালিকা ঘোষণার সময় এগিয়ে আসছে। ঠিক সেই মুহূর্তে ‘বহিরাগত’ প্রার্থী নিয়ে সুর চড়া হচ্ছে দলীয় নেতৃত্বের একাংশের। যেমন, বালি কেন্দ্রেই আগের দু’বারের মতো ‘বহিরাগত’ প্রার্থী চান না স্থানীয় নেতাদের অনেকেই। বুধবার একটি দলীয় কর্মসূচিতে যোগ দিয়ে ভোটকুশলী প্রশান্ত কিশোরের টিমের সামনে এ কথা জানিয়ে দিয়েছেন বিধানসভা কেন্দ্রের বিদায়ী পুর প্রতিনিধিরা। ‘বহিরাগত’কে প্রার্থী করা হলে ভোট-যুদ্ধ থেকে সরে দাঁড়ানো হুমকিও দিয়েছেন তাঁদের অনেকে।

বুধবার এলাকায় হওয়া দলীয় কর্মসূচিতে যোগ দিয়েছিলেন তফজিল আহমেদ, বলরাম ভট্টাচার্য এবং রেখা রাউতের মতো নেতা-নেত্রীরা। তাঁদের মতে, ২০১১ সালে বালি কেন্দ্রে দলের বিধায়ক ছিলেন এক কালের আইপিএস অফিসার সুলতান সিংহ। তার পর ২০১৬ সালে ওই কেন্দ্র থেকে তৃণমূলের টিকিটে জয় পান বৈশালী ডালমিয়া। যদিও সেই বৈশালী এখন বিজেপি-তে। জল্পনা শুরু হয়েছে, এ বার বালি কেন্দ্রে দলের মুখপাত্র দেবাংশু ভট্টাচার্যকে টিকিট দিতে পারে তৃণমূল।

আগের দু’বারের ‘অভিজ্ঞতা’ স্মরণে রেখে বলরাম বলেন, ‘‘বিগত দু’টি বিধানসভা নির্বাচনে বহিরাগত প্রার্থী হওয়ায় ক্ষতি হয়েছে বালি এলাকায়।একইসঙ্গে ক্ষতি হয়েছে দলেরও। প্রার্থীরা কেই আন্তরিক ভাবে দলকে ভালবাসেননি। তাই এ বার বালি কেন্দ্রের প্রার্থী চাইছি এলাকার লড়াকু কোনও নেতাকে।’’ এলাকার কাউকে প্রার্থী না করা হলে, নির্বাচনে তাঁদেরকে পাওয়া যাবে না বলে হুমকিও দিয়েছেন বালির তৃণমূল নেতা এবং কর্মীদের একটি অংশ। রাজ্যের মন্ত্রী তথা হাওড়া সদরে দলের চেয়ারম্যান অরূপ রায় বলেন, ‘‘ওই এলাকার কর্মীরা যে দাবি তুলেছেন তার সঙ্গে আমি এক মত। ওই এলাকার কাউকে দলীয় প্রার্থী করা হোক বলে শীর্ষ নেতৃত্বকে জানিয়েছি।’’

তৃণমূল নেতাদের দাবি নিয়ে যদিও কটাক্ষ করেছে বিজেপি। হাওড়া সদরের সভাপতি সুরজিৎ সাহা বলেন, ‘‘তৃণমূল এক সময় ‘বহিরাগত’ বলে আমাদের কটাক্ষ করত। এখন এমন অবস্থা যে দলীয় কর্মীরা নিজের দলের লোকজনকেই ‘বহিরাগত’ বলছে।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

TMC Bally
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE