Advertisement
১৯ এপ্রিল ২০২৪
Sanitization

Bengal election: করোনা-যুদ্ধে হাত লাগালেন দুই প্রার্থী

রাসবিহারীর কংগ্রেস প্রার্থী আশুতোষ চট্টোপাধ্যায় নিজে হাতে স্যানিটাইজ় করেছেন অটো, বাসস্ট্যান্ড-সহ গণপরিবহণে।

সপ্তমবার প্লাজমা দান করছেন ফাউদ হালিম।

সপ্তমবার প্লাজমা দান করছেন ফাউদ হালিম। —নিজস্ব চিত্র।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২৪ এপ্রিল ২০২১ ০৫:৪৯
Share: Save:

করোনা আবহেই আসছে রাজ্যে সপ্তম দফার ভোট। দক্ষিণ কলকাতায় ভোটের প্রচারের শেষ দিনে করোনা মোকাবিলাতেই নজর দিলেন সংযুক্ত মোর্চার দুই প্রার্থী। বালিগঞ্জের সিপিএম প্রার্থী, চিকিৎসক ফুয়াদ হালিম রক্তের প্লাজমা দান করলেন সপ্তম বারের জন্য। যে নজির এ রাজ্যে তো দেশেও অন্য কারও আছে কি না, সংশয় আছে। আবার রাসবিহারীর কংগ্রেস প্রার্থী আশুতোষ চট্টোপাধ্যায় নিজে হাতে স্যানিটাইজ় করেছেন অটো, বাসস্ট্যান্ড-সহ গণপরিবহণে।

ফুয়াদ শুক্রবার প্লাজমা দান করেছেন আগের ৬ বারের মতোই কলকাতা মেডিক্যাল কলেজ হাসপাতালে। তাঁর এই কাজ ২১ জন করোনা রোগীর যুদ্ধে সহায় হতে পারে, এই ভেবেই ফুয়াদ খুশি। এর আগে ফুয়াদই তাঁর চিকিৎসা কেন্দ্রে বিপন্ন মানুষের জন্য বিনামূল্যে ডায়ালিসিস ও কি়ডনির জটিল অসুখের চিকিৎসা চালিয়ে গিয়েছেন। ভোটে প্রার্থী হওয়ার পরেও দু’বার প্লাজমা দেওয়া হয়ে গেল তাঁর। রাসবিহারী কেন্দ্রের লেক মার্কেট এলাকায় এ দিনই গণপরিবহণে স্যানিটাইজ় করার কাজে হাত লাগিয়েছেন কংগ্রেস প্রার্থী আশুতোষ। বিলি করা হয়েছে মাস্ক ও স্যানিটাইজ়ার।

সিপিএমের পলিটবুরো সদস্য মহম্মদ সেলিম এবং কংগ্রেস নেতা প্রদীপ ভট্টাচার্যের বক্তব্য, ‘‘ভোট যাবে-আসবে। এখন মানুষের জীবন-মরণের প্রশ্ন। চিকিৎসার কাজ তো বিরোধীরা করে দিতে পারবে না। কিন্তু সরকারে না থেকেও কঠিন সময়ে মানুষের দরকার যতটুকু করা যায়, আমরা সেই চেষ্টাই করছি।’’

স্যানিটাইজেশন ও মাস্ক বিতরণে নেমেছেন  রাসবিহারীর কংগ্রেস প্রার্থী আশুতোষ চট্টোপাধ্যায়।

স্যানিটাইজেশন ও মাস্ক বিতরণে নেমেছেন রাসবিহারীর কংগ্রেস প্রার্থী আশুতোষ চট্টোপাধ্যায়। নিজস্ব চিত্র।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE