Advertisement
০৮ মে ২০২৪
West Bengal Assembly Election 2021

Bengal Polls: রবিবাসরীয় প্রচারে ময়দানে তৃণমূলেরও জোড়া ফলা, পূর্ব মেদিনীপুরে পর পর সভা মমতা-অভিষেকের

রবিবার এক দিকে যেমন রাজ্যে আসছেন নরেন্দ্র মোদী, অমিত শাহ, তেমনই মোট ৬টি জনসভা করবেন মমতা বন্দ্যোপাধ্যায় ও অভিষেক বন্দ্যোপাধ্যায়ও।

ফাইল ছবি

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২১ মার্চ ২০২১ ১০:৪২
Share: Save:

প্রথম দফার ভোট শুরু হতে আর এক সপ্তাহও বাকি নেই। শেষ মুহূর্তের প্রচারে তাই খামতি রাখতে চাইছে না তৃণমূল থেকে বিজেপি। রবিবার এক দিকে যেমন রাজ্যে আসছেন নরেন্দ্র মোদী, অমিত শাহ, তেমনই মোট ৬টি জনসভা করবেন মমতা বন্দ্যোপাধ্যায় ও অভিষেক বন্দ্যোপাধ্যায়ও। পূর্ব মেদিনীপুরে পর পর এই জনসভাগুলিতে অংশ নেবেন তাঁরা। তিনটি সভা করবেন মমতা, তিনটি অভিষেক।

রবিবার সকাল ১১টা নাগাদ দক্ষিণ কাঁথি বিধানসভা এলাকার কেওড়ানালা এলাকায় জনসভা শুরু করার কথা মুখ্যমন্ত্রীর। মমতার দ্বিতীয় সভা রয়েছে উত্তর কাঁথি বিধানসভা কেন্দ্রের লোকাল বোর্ড বাসস্ট্যান্ড মাঠে। তৃতীয় সভা রয়েছে নন্দকুমার বিধানসভা এলাকার মহারাজা হাইস্কুল খেলার মাঠে। পূর্ব মেদিনীপুরের সবক’টি আসনেই নির্বাচন প্রথম ও দ্বিতীয় দফায়। অর্থাৎ ১ এপ্রিল এই জেলায় নির্বাচন শেষ হবে। উত্তর ও দক্ষিণ কাঁথির নির্বাচন হবে প্রথম দফায়, নন্দকুমারে নির্বাচন দ্বিতীয় দফায়। সব মিলিয়ে প্রচারের জন্য হাতে আর খুব বেশি দিন সময় নেই। শেষ মুহূর্তে তাই পর পর সভায় অংশ নিচ্ছেন মমতা।

অন্য দিকে রবিবার অভিষেকের কর্মসূচি শুরু করার কথা বেলা ১২টা থেকে। তাঁরও কর্মসূচি পূর্ব মেদিনীপুর জেলার তিনটি আসনে। প্রথমটি ময়না বিধানসভা কেন্দ্রের বাকচায়। দ্বিতীয়টি বেলা ১টা থেকে পাঁশকুড়া পূর্ব বিধানসভা কেন্দ্রের রাইন মাঠে হওয়ার কথা। তৃতীয়টি হওয়ার কথা চণ্ডীপুর বিধানসভা কেন্দ্রের দেড়েদিঘী বিএড কলেজের মাঠে। এই তিনটি আসনেই নির্বাচন হবে দ্বিতীয় দফায়, অর্থাৎ ১ এপ্রিল।

রবিবার রাজ্যে প্রধানমন্ত্রী মোদীর পাশাপাশি আসছেন স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ। তিনিও পূর্ব মেদিনীপুর জেলাতেই থাকবেন। রবিবার এগরায় তাঁর জনসভা করার কথা রয়েছে। শোনা যাচ্ছে, সেই সভাতেই শিশির অধিকারী ও দিব্যেন্দু অধিকারী বিজেপি-তে যোগ দেবেন। এর অর্থ রবিবারের পূর্ব মেদিনীপুরে রাজ্য রাজনীতির উত্তাপ থাকবে চড়া। এক দিকে যখন বিজেপি-কে তীব্র আক্রমণ শানাবেন মমতা-অভিষেকরা, তখনই অন্য দিকে বিজেপি-র মঞ্চে দেখা যেতে পারে এক সময় পূর্ব মেদিনীপুরে ঘাসফুল শিবিরের চেনা সৈনিকদের। ফলে গোটা রাজ্যের নজর রবিবার সারা দিন আটকে থাকবে দক্ষিণবঙ্গের এই জেলায়।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE