Advertisement
২৫ এপ্রিল ২০২৪
Narendra Modi

Bengal Polls: ভোটে আপনাকে দরজা দেখিয়ে দেবে রাজ্যবাসী, দুয়ারে সরকার নিয়ে মমতাকে কটাক্ষ মোদীর

প্রধানমন্ত্রী বলেন, ‘‘আমপানে যাঁদের ঘরবাড়ি শেষ হয়ে গিয়েছিল, দিদি এখনও তাঁদের কাছে জবাব দিতে পারেননি।’’

গ্রাফিক: শৌভিক দেবনাথ

গ্রাফিক: শৌভিক দেবনাথ

নিজস্ব সংবাদদাতা
কাঁথি শেষ আপডেট: ২৪ মার্চ ২০২১ ১৫:৫৮
Share: Save:

ভোটের আগে ব্যাপক সাড়া ফেলেছিল রাজ্য সরকারের ‘দুয়ারে সরকার’ কর্মসূচি। সেই কর্মসূচিকেই এ বার নিশানা করলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। কাঁথির সভা থেকে বাংলার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের উদ্দেশে তাঁর তোপ, ‘‘মানুষের প্রয়োজনে আপনাকে পাশে পাওয়া যায় না। আর ভোটের সময় দুয়ারে সরকার করছেন।’’ মানুষই মমতাকে ‘দরজা’ দেখিয়ে দেবে বলে কটাক্ষ করেছেন মোদী।

রাজ্যে বিধানসভা ভোটের আগেই মুখ্যমন্ত্রী ঘোষণা করেছিলেন ‘দুয়ারে সরকার’ কর্মসূচি। সেই কর্মসূচিতে পাড়ায় পাড়ায় ক্যাম্প করে মানুষের সমস্যার সমাধানের জন্য নাম নথিভুক্ত করা হয়েছে। সবার জন্য স্বাস্থ্যবিমার ঘোষণার পর দুয়ারে সরকারের ক্যাম্পে স্বাস্থ্যসাথীতে নাম লেখানোর হিড়িক পড়ে যায়। তাতে ‘অনুপ্রাণিত’ হয়ে তৃণমূলের ইস্তাহারে ঘোষণা করা হয়, দল ক্ষমতায় এলে বছরে চার মাস দুয়ারে সরকার কর্মসূচি চালানো হবে। বিরোধীরাও কটাক্ষ করতে ছাড়েনি। বিজেপি-র তরফে বলা হয়েছে, ১০ বছরে মানুষকে সরকার পরিষেবা দিতে পারেনি বলেই এখন ‘দুয়ারে সরকার’-এর মতো কর্মসূচি করতে হচ্ছে।

ভোটপ্রচারে এসে প্রধানমন্ত্রীও নিশানা করলেন সেই কর্মসূচিকে। কাঁথির সভায় তিনি বলেন, ‘‘যখন প্রয়োজন, তখন দিদি দেখেন না। কিন্তু ভোট এলে বলেন, দুয়ারে সরকার। এটাই আপনার খেলা। এই রাজ্যের শিশুরা পর্যন্ত আপনার খেলা বুঝে গিয়েছে। এই জন্যই ২ মে রাজ্যবাসী আপনাকে দুয়ার দেখিয়ে দেবে।’’

নিজের বক্তব্যের যুক্তি সাজাতে গিয়ে প্রধানমন্ত্রী বলেন, ‘‘আমপানে যাঁদের ঘরবাড়ি শেষ হয়ে গিয়েছিল, দিদি এখনও তাঁদের কাছে জবাব দিতে পারেননি। কেন্দ্রীয় সরকার যে অনুদান পাঠিয়েছিল, তা-ও ভাইপো উইন্ডোতে এসে থেমে গিয়েছে। তাই সাধারণ মানুষ কিছুই না পেয়ে এখনও ভাঙাচোরা ঘরে বসবাস করছেন।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

BJP Narendra Modi Kanthi Duare sarkar
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE