×

আনন্দবাজার পত্রিকা

Advertisement

০৯ মে ২০২১ ই-পেপার

Bengal Polls: দেবগ্রামে বিজেপি কর্মীকে কুপিয়ে খুন, অভিযোগ তৃণমূলের বিরুদ্ধে, অস্বীকার শাসকলের

নিজস্ব সংবাদদাতা
দেবগ্রাম ০৩ মে ২০২১ ১৪:৩৮
প্রতীকী ছবি।

প্রতীকী ছবি।

ভোটের ফল প্রকাশিত হতেই একাধিক হিংসার খবর আসছে নদিয়া জেলার বিভিন্ন প্রান্ত থেকে। চাকদহে বিজেপি প্রার্থীর বাড়িতে হামলার পর রানাঘাট দক্ষিণ বিধানসভা এলাকার গাংনাপুরে এক বিজেপি কর্মীকে পিটিয়ে খুন করার অভিযোগ উঠল তৃণমূল আশ্রিত দুষ্কৃতীদের বিরুদ্ধে। পুলিশ জানিয়েছে, মৃতের নাম উত্তম ঘোষ (৫০)। যদিও বিজেপি কর্মীকে খুনের অভিযোগ অস্বীকার করেছে তৃণমূল।

রবিবার রাতে নদীয়া জেলার গাংনাপুর থানার অন্তর্গত রবীন্দ্রপল্লী এলাকায় এই ঘটনা ঘটেছে। মৃতের পরিবার এবং বিজেপি-র অভিযোগ, রবিবার রাতে উত্তম যখন বাড়ি ফিরছিলেন তখন তাঁকে ঘিরে ধরেন এক দল দুষ্কৃতী। সেখানেই তৃণমূল আশ্রিত ওই দুষ্কৃতীরা তাঁকে লাঠি দিয়ে পেটায়। এর পর মৃত্যু নিশ্চিত করতে ধারালো অস্ত্র দিয়ে তাঁকে কোপানো হয় বলে অভিযোগ। ঘটনাস্থলেই মৃত্যু হয় তাঁর।

রানাঘাট দক্ষিণ বিধানসভা কেন্দ্রের অন্তর্গত দেবগ্রাম পঞ্চায়েতের বিজেপি কর্মী ছিলেন উত্তম। ওই কেন্দ্রে বিজেপি জিততেই হামলা চালানো বলে অভিযোগ। যদিও বিজেপি কর্মীকে খুনের অভিযোগ অস্বীকার করেছে জেলা তৃণমূল নেতৃত্ব। তৃণমূল নেতৃত্বের অভিযোগ, খুনের মাধ্যমে এলাকায় সন্ত্রাস তৈরি করতে চাইছে বিজেপি। বিজেপি-র গোষ্ঠীদ্বন্দ্বের জেরে এই ঘটনা ঘটেছে। এর সঙ্গে তৃণমূল কোনও ভাবেই যুক্ত নয়। পুলিশ জানিয়েছে, এই খুন রাজনৈতিক কি না, তা তদন্ত করে দেখা হচ্ছে। এই ঘটনায় এখনও অবধি কাউকে গ্রেফতার করা হয়নি বলে জানিয়েছে পুলিশ।

Advertisement
Advertisement