×

আনন্দবাজার পত্রিকা

Advertisement

০৯ মে ২০২১ ই-পেপার

Bengal Election: ফলপ্রকাশের পর চাকদহে বিজেপি প্রার্থীর বাড়ি ভাঙচুর, গোষ্ঠীদ্বন্দ্বের অভিযোগ তৃণমূলের

নিজস্ব সংবাদদাতা
চাকদহ ০৩ মে ২০২১ ১৩:২৫
চাকদহের এই বিজেপি প্রার্থীর  বাড়িতেই ভাঙচুরের অভিযোগ তৃণমূলের বিরুদ্ধে।

চাকদহের এই বিজেপি প্রার্থীর বাড়িতেই ভাঙচুরের অভিযোগ তৃণমূলের বিরুদ্ধে।
নিজস্ব চিত্র।

নদিয়ার চাকদহে জয়ী বিজেপি প্রার্থীর বাড়িতে ভাঙচুর চালানোর অভিযোগ উঠল। রবিবার রাজ্যে বিধানসভা নির্বাচনের ফলাফল স্পষ্ট হওয়ার পর রাতেই ঘটে ওই ঘটনা। অভিযোগ তৃণমূলের বিরুদ্ধে। বিজেপি-র দাবি, তৃণমূল আশ্রিত দুষ্কৃতীরাই জয়ী প্রার্থী এবং বিজেপির বেশ কয়েকজন কর্মী সদস্যের বাড়িতে হামলা চালিয়েছে। যদিও তৃণমূল এই অভিযোগ অস্বীকার করে জানিয়েছে, তাদের উপর মিথ্যা দোষারোপ করা হচ্ছে। আসলে বিজেপি-র গোষ্ঠীদ্বন্দ্বের কারণেই এই ঘটনা।

রবিবার বিধানসভা নির্বাচনের ফলাফল প্রকাশের পর তৃতীয়বারের জন্য ক্ষমতায় ফিরেছে শাসক দল তৃণমূল। এরই মধ্যে হাতে গোনা যে ক’টি জেলায় কিছুটা ভাল ফল করেছে বিজেপি, তার মধ্যে অন্যতম নদিয়া। ১৭টি আসনের এই জেলায় ৯টি আসনে জিতেছে বিজেপি। তৃণমূল জয়ী হয়েছে ৮টি আসনে। বিজেপি-র জয়ের তালিকায় কৃষ্ণনগর উত্তরে বিজেপি প্রার্থী মুকুল রায়ও আছেন। চাকদহেও জয়ী হয়েছেন বিজেপি প্রার্থী বঙ্কিম ঘোষ। রবিবার ফল প্রকাশের পর তাঁর বাড়িতে ভাঙচুর চালানোর অভিযোগ করেছেন বঙ্কিম। ঘটনাটি ঘটেছে নদিয়ার হরিণঘাটা থানার ১২ নম্বর ওয়ার্ডের জাগুলিয়াতে। যদিও তৃণমূল এই অভিযোগ অস্বীকার করেছে। বঙ্কিমের অভিযোগ, তাঁর বাড়িতে ভাঙচুর চালানোর পাশাপাশি এলাকার তিন-চারজন বিজেপি কর্মীর বাড়িতেও হামলা করে তৃণমূল আশ্রিত দুষ্কৃতীরা।

রবিবার বিধানসভা ভোটের ফল প্রকাশের পর রাজ্যের বেশ কয়েকটি জেলা থেকে বিজেপি কর্মীদের বাড়িতে বা দফতরে ভাঙচুর চালানোর অভিযোগ এসেছে। এলাকার তৃণমূল নেতা শুভঙ্কর সিংহ বলেন, ‘‘বিজেপি ইচ্ছাকৃত ভাবে মিথ্যা দোষারোপ করছে। আসলে বিজেপি-র গোষ্ঠীদ্বন্দ্বের ফলেই এই ঘটনা ঘটেছে। এর সঙ্গে তৃণমূলের কোনও যোগ নেই।’’ বঙ্কিমের দাবি, তাঁরা পুলিশকে বিষয়টি জানিয়েছেন। দোষীদের চিহ্নিত করে উপযুক্ত ব্যবস্থা নেওয়া জন্য আবেদনও করেছেন।

Advertisement
Advertisement