×

আনন্দবাজার পত্রিকা

Advertisement

০৭ মার্চ ২০২১ ই-পেপার

লক্ষ্মী-হারা তৃণমূল ক্রিকেটহারা নয়, বুধবার মমতার সভায় থাকতে পারেন মনোজ তিওয়ারি

নিজস্ব সংবাদদাতা
কলকাতা ২৩ ফেব্রুয়ারি ২০২১ ১৬:০২
মনোজ তিওয়ারি, ক্রিকেটার

মনোজ তিওয়ারি, ক্রিকেটার

পশ্চিমবঙ্গের রাজনীতিতে দলবদল এবং তারকাদের যোগদানের হিড়িকে নতুন নাম মনোজ তিওয়ারি। জোর জল্পনা, বাংলার এই ক্রিকেটার বুধবার তৃণমূলে যোগ দিচ্ছেন। হুগলির সাহাগঞ্জে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের সভায় মনোজ আনুষ্ঠানিক ভাবে শাসক দলে যোগ দেবেন বলে শোনা যাচ্ছে।

মনোজের পক্ষ থেকে বা তৃণমূলের পক্ষ থেকে সরকারি ভাবে এই ব্যাপারে কিছু জানানো হয়নি। মনোজকে ফোন করা হলে তাঁর ফোন বেজে গিয়েছে। হোয়াটসঅ্যাপ বার্তা দেখলেও তার কোনও জবাব তিনি দেননি। ক্রীড়ামন্ত্রী অরূপ বিশ্বাসকে এই নিয়ে প্রশ্ন করা হলে তিনি বলেন, তাঁর কাছে এরকম কোনও খবর নেই। কিন্তু তৃণমূলেরই একটি সূত্র জানাচ্ছে, মনোজ আসন্ন বিধানসভা নির্বাচনের আগে বুধবার তাদের দলে যোগ দিচ্ছেন।

বাংলার আর এক ক্রিকেটার লক্ষ্মীরতন শুক্ল ২০১৬ সালে গত বিধানসভা নির্বাচনের আগে তৃণমূলে যোগ দিয়েছিলেন। মনোজও হয়ত সেটাই করতে চলেছেন। লক্ষ্মীর মতো মনোজও হাওড়ার মানুষ। দুজনেই অবাঙালি হয়েও বংলাকে আপন করে নিয়েছেন। দুজনেই বাংলা ক্রিকেট দলের প্রাক্তন অধিনায়ক। এতগুলো মিল থাকার পরেও দুটি অমিল রয়েছে। লক্ষ্মী ক্রিকেট থেকে অবসর নিয়েছেন। মনোজ এখনও বাংলার হয়ে নিয়মিত খেলে যাচ্ছেন। দ্বিতীয় অমিল হল, লক্ষ্মী এই বছরের শুরুতেই রাজনীতি থেকে সরে দাঁড়িয়েছেন। কিন্তু মনোজের রাজনীতির ইনিংস সবে শুরু হতে চলেছে।

Advertisement

অনেকেই মনে করছেন, লক্ষ্মীকে হারানোর পরেই হাওড়ারই আর এক অবাঙালি ছেলে এবং ক্রিকেটার মনোজকে তাঁর জায়গায় চেয়েছে তৃণমূল। ২০১৬ সালে উত্তর হাওড়া বিধানসভা কেন্দ্র থেকে কংগ্রেসের সন্তোষ কুমার পাঠককে হারিয়ে নির্বাচিত হন লক্ষ্মী। এরপর মমতা সরকারে ক্রীড়া ও যুবকল্যাণ দপ্তরের প্রতিমন্ত্রী হন। এই বছরের ৫ জানুয়ারি তিনি পদত্যাগ করেন। জানান, তিনি আবার ক্রিকেটে ফিরতে চান। হয়ত প্রশাসক হিসেবে।

মনোজ কয়েক মাস আগে একটি টুইট করে ক্রিকেট ছাড়ার ইঙ্গিত দেন। এখন অনেকেই মনে করছেন, রাজনীতিতে আসবেন বলেই ৩৫ বছরের মনোজ খেলা ছাড়ার কথা ভাবছেন।

Advertisement