Advertisement
১৭ মে ২০২৪
dipak adhikari

Bengal polls: তিন সভাতেই মাস্ক পরার বার্তা দেবের

এ দিন সকাল ১১টা নাগাদ বালুরঘাটের কামারপাড়ায় প্রার্থী শেখর দাশগুপ্ত, বুনিয়াদপুরে হরিরামপুরের প্রার্থী বিপ্লব ও কুশমণ্ডির কাঁটাবাড়ি এলাকায় কুশমণ্ডির প্রার্থী রেখা রায়ের প্রচার করেন দেব।

ভয়ের ভিড়:  কামারপাড়ায় দেবের সভায়, গাছে ডালে উৎসাহীরা।

ভয়ের ভিড়: কামারপাড়ায় দেবের সভায়, গাছে ডালে উৎসাহীরা। ছবি: অমিত মোহান্ত

অনুপরতন মোহান্ত , নীহার বিশ্বাস 
দক্ষিণ দিনাজপুর শেষ আপডেট: ২০ এপ্রিল ২০২১ ০৯:০১
Share: Save:

সোমবার দক্ষিণ দিনাজপুর জেলার তিন কেন্দ্রে সভা করলেন তৃণমূল সাংসদ তথা অভিনেতা দেব। জেলার বালুরঘাট, হরিরামপুর ও কুশমণ্ডির প্রার্থীদের প্রচারে দেবের এই তিনটি জনসভাতেই ভিড় উপচে পড়ে। করোনা সংক্রমণের কথা মাথায় রেখে দেব একাধিকবার তিনটি সভা থেকেই জনতাকে মাস্ক পরার বিষয়ে সচেতন থাকার কথা বলেন। তবে তিনটি সভাতেই মাস্ক পরার প্রবণতা উপস্থিত জনতার ছিল না বললেই চলে। ফলে এই সব জনসভা নিয়ে চরম আতঙ্ক ছড়িয়েছে। সংক্রমণ রুখতে হরিরামপুরের তৃণমূল প্রার্থী তথা জেলার চেয়ারম্যান বিপ্লব মিত্র জানান, তাঁর বিধানসভায় আর কোনও রোড-শো তিনি করবেন না।

এ দিন সকাল ১১টা নাগাদ বালুরঘাটের কামারপাড়ায় প্রার্থী শেখর দাশগুপ্ত, বুনিয়াদপুরে হরিরামপুরের প্রার্থী বিপ্লব ও কুশমণ্ডির কাঁটাবাড়ি এলাকায় কুশমণ্ডির প্রার্থী রেখা রায়ের প্রচার করেন দেব। তিনটি সভার শুরুতেই দেব বলেন, ‘‘নেতাদের কাজ শুধু ভোট নেওয়া নয়। নেতাদের কাজ জনগণকে বাঁচিয়ে রাখাও। তাই করোনা থেকে বাঁচতে অবশ্যই মাস্ক পরুন।’’ ‘কাজের নিরিখে ভোট দিন,’ জানিয়ে তৃণমূল সরকারের একাধিক উন্নয়নমূলক প্রকল্প উল্লেখ করে দেব বলেন, ‘‘যখন কেউ উন্নয়নের কথা বলতে পারে না তখনই তারা ধর্মের কথা বলে। কারণ ধর্ম এমন এক সুড়সুড়ি যা অনেক কিছু ভুলিয়ে দেয়। মানুষের কথা ভেবে কাজ যিনি করেছেন তাকেই ভোট দিন।’’

দেবের দাবি, গত বছর করোনার সময়ে লক্ষ লক্ষ শ্রমিক, সাধারণ মানুষ বিভিন্ন রাজ্য থেকে হেঁটে-হেঁটে না খেয়ে বাড়ি ফিরেছেন। সেই সময় প্রচুর শ্রমিক, সাধারণ মানুষের মৃত্যুও হয়। কিন্তু দেশের নেতারা তাদের বাঁচাতে এগিয়ে আসেনি। তিনি বলেন, ‘‘কারণ তখন ভোট ছিল না৷ এখন ভোট তাই ঘন ঘন রাজ্যে আসছেন ওঁরা। কিন্তু যখন ওরা ঠান্ডা ঘরে বসেছিলেন, আমাদের মুখ্যমন্ত্রী রাস্তায় বেরিয়ে সাধারণ মানুষের পাশে দাঁড়িয়েছিলেন।’’ সেই সঙ্গে গুজরাতে ট্রাম্পের সফরের সময় প্রাচীর তুলে বস্তি ঢেকে দেওয়ার প্রসঙ্গ তুলে বিজেপি সরকারকেও খোঁচা দেন দেব। বলেন, ‘‘আগে গুজরাত, উত্তরপ্রদেশকে সোনা বানান। তারপর সোনার বাংলা করতে আসবেন।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

TMC dipak adhikari
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE