×

আনন্দবাজার পত্রিকা

Advertisement

১৭ জুন ২০২১ ই-পেপার

Bengal Election Result: ভরসার হুগলিতে ধাক্কার ইঙ্গিত পাচ্ছে বিজেপি, প্রাথমিক আভাসে সিঙ্গুরের জেলায় শক্ত জমি তৃণমূলের

নিজস্ব সংবাদদাতা
কলকাতা ০২ মে ২০২১ ১১:২১
রবীন্দ্রনাথ ভট্টাচার্য এবং লকেট চট্টোপাধ্যায়

রবীন্দ্রনাথ ভট্টাচার্য এবং লকেট চট্টোপাধ্যায়

নীলবাড়ির লড়াইয়ে হুগলি জেলার উপরে অনেকটাই ভরসা করেছিল রাজ্য বিজেপি। ২০১৯ সালের লোকসভা নির্বাচনে এই জেলায় একটি মাত্র আসনেই জয় পায় গেরুয়া শিবির। তাতে হুগলি কেন্দ্রে জিতেছিলেন লকেট চট্টোপাধ্যায়। তবে আরামবাগ আসনেও অল্প ব্যবধানে হার মানতে হয় বিজেপি-কে। লোকসভা নির্বাচনের নিরিখে জেলার ১৮টি আসনের মধ্যে ৮টিতে এগিয়ে ছিল বিজেপি। দু’টি লোকসভা আসন শ্রীরামপুর ও আরামবাগে তৃণমূল জিতলেও মোট ১০টি আসনে এগিয়ে ছিল তৃণমূল।

এই পরিসংখ্যানের উপরে নির্ভর করে বিজেপি আশা করেছিল, এই জেলায় খুবই ভাল ফল করবে দল। জেলার সাংসদ তথা চুঁচুড়া বিধানসভা আসনে বিজেপি প্রার্থী লকেট চট্টোপাধ্যায় এমন দাবিও করেছিলেন যে, জেলার সব আসনেই জিততে পারে বিজেপি। কিন্তু ভোট গণনার প্রাথমিক ফলে লকেট নিজেই পিছিয়ে রয়েছেন। জেলার অনেক এগিয়ে থাকা আসনেই বিজেপি ক্রমশ পিছিয়ে পড়ছে।

এই জেলার মধ্যে অবশ্যই উল্লেখযোগ্য আসন সিঙ্গুর। এখানে তৃণমূল প্রার্থী করেছে হরিপালের বিদায়ী বিধায়ক তথা রাজ্যের প্রাক্তন মন্ত্রী বেচারাম মান্নাকে। অন্য দিকে তৃণমূল ছেড়ে একেবারে শেষবেলায় বিজেপি-তে যোগ দিয়েই পদ্মের প্রার্থী হন প্রাক্তন মন্ত্রী রবীন্দ্রনাথ ভট্টাচার্য। গণনার শুরুর দিকে পিছিয়ে তিনি। এছাড়াও শ্রীরামপুর, চন্দননগর, উত্তরপাড়ার মতো আসনে এগিয়ে তৃণমূল।

Advertisement
Advertisement