×

আনন্দবাজার পত্রিকা

Advertisement
Powered By
Co-Powered by
Co-Sponsors

West Bengal Polls 2021: ব্রিগেডের পথে আক্রান্ত শাসনের বিজেপি কর্মী, অভিযুক্ত তৃণমূল

নিজস্ব সংবাদদাতা
শাসন ০৭ মার্চ ২০২১ ১৫:৪৩
আহত বিজেপি কর্মী।

আহত বিজেপি কর্মী।
—নিজস্ব চিত্র।

ব্রিগেড সমাবেশে যাওয়ার সময় বিজেপি কর্মীর উপরে হামলার অভিযোগ উঠল তৃণমূলের বিরুদ্ধে। ব্রিগেডে যাওয়ার পথেই বাঁশ-লাঠি দিয়ে মেরে বিজেপি কর্মীর মাথা ফাটিয়ে দেওয়া হল। এই ঘটনায় উত্তপ্ত হয়েছে উত্তর ২৪ পরগনার শাসন এলাকা। যদিও বিজেপি কর্মীর উপর হামলার ঘটনা অস্বীকার করেছে তৃণমূল।

স্থানীয় সূত্রে খবর, আক্রান্ত বিজেপি কর্মীর বিজয় সর্দার শাসনের সর্দার আঁটির বাসিন্দা। তাঁকে রক্তাক্ত অবস্থায় উদ্ধার করে বারাসত জেলা হাসপাতালে ভর্তি করানো হয়েছে। বিজয়ের অভিযোগ, ‘‘প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর সভার জন্য ব্রিগেডে যেতে শাসন সর্দার আঁটি মোড়ে বন্ধুদের জন্য অপেক্ষা করছিলাম। সে সময় শাসন গ্রাম পঞ্চায়েতের উপপ্রধান সুভাষ মণ্ডল তাঁর দলবল নিয়ে এসে আমার উপর চড়াও হন। তাঁর সঙ্গে প্রায় ১৪-১৫ জন ছিল। বাঁশ, লাঠি দিয়ে মেরে মাথা ফাটিয়ে দিয়েছে।’’

বিজয় জানিয়েছেন, মারধরের পর রক্তাক্ত অবস্থায় নিজের বাড়িতে গিয়ে আশ্রয় নেন। অভিযোগ, বিজয়কে হাসপাতালে নিয়ে যেতেও বাধা দেয় তৃণমূল কর্মী-সমর্থকরা। দীর্ঘক্ষণ বাড়িতেই আটকে রাখা হয় তাঁকে। পরে শাসন থানায় ফোন করা হলেও পুলিশ আধিকারিকেরা কোনও পদক্ষেপ করেননি বলে অভিযোগ বিজয়ের।

Advertisement

এই ঘটনার কথা অস্বীকার করেছেন শাসন গ্রাম পঞ্চায়েতের উপপ্রধান সুভাষ মণ্ডল। তাঁর পাল্টা অভিযোগ, ‘‘শাসন এলাকায় এমন কিছুই ঘটেনি। ব্রিগেডে যাওয়ার মুখে তৃণমূলকে বদনাম করার জন্যই চক্রান্ত করেছে বিজেপি। নিজেদের মধ্যে মারপিট করে তৃণমূলের উপর দোষ চাপাচ্ছে।’’ সেই সঙ্গে তাঁর আরও দাবি, পঞ্চায়েতের লাইট-পাখা চুরির ঘটনাকে কেন্দ্র করে এলাকায় এক যুবককে মারধর করা হয়েছে। তা নিয়ে শাসন থানায় লিখিত অভিযোগও দায়ের করা হয়।

Advertisement