Advertisement
২০ এপ্রিল ২০২৪
Bengal Election 2021

বেলডাঙা থেকে ইসলামপুর, জেলায় জেলায় টহলদারি কেন্দ্রীয় বাহিনীর

উত্তর দিনাজপুরের মতোই মুর্শিদাবাদের বেলডাঙাতে টহল দিয়েছে কেন্দ্রীয় বাহিনী। বৃহস্পতিবার দুপুর থেকেই বেলডাঙার বিভিন্ন থানা এলাকায় যান বাহিনীর জওয়ানেরা।

—নিজস্ব চিত্র।

নিজস্ব সংবাদদাতা
বেলডাঙ্গা এবং ইসলামপুর শেষ আপডেট: ২৫ ফেব্রুয়ারি ২০২১ ১৫:৪৩
Share: Save:

বিধানসভা নির্বাচনের দিনক্ষণ ঘোষণার আগেই রাজ্যের বিভিন্ন জেলায় টহলদারি শুরু করেছে কেন্দ্রীয় আধাসামরিক বাহিনী। বৃহস্পতিবার সে তালিকায় জুড়ল উত্তর দিনাজপুর এবং মুর্শিদাবাদ জেলা।

বৃহস্পতিবার সকাল থেকেই ওই ২ জেলায় টহলদারি শুরু করেন আধাসামরিক বাহিনীর জওয়ানেরা। উত্তর দিনাজপুরের রায়গঞ্জ এবং ইসলামপুর পুলিশ জেলায় সকাল থেকেই সশস্ত্র বাহিনীকে টহল দিতে দেখা যায়। বৃহস্পতিবার সকাল ১১টা থেকে রায়গঞ্জ শহরের বিভিন্ন এলাকা ঘুরে দেখে কেন্দ্রীয় বাহিনী। উত্তর দিনাজপুরের ইসলামপুর পুলিশ জেলার গ্রামাঞ্চলেও টহলদারি করেন বাহিনীর জওয়ানেরা।

উত্তর দিনাজপুরের মতোই মুর্শিদাবাদের বেলডাঙাতে টহল দিয়েছে কেন্দ্রীয় বাহিনী। বৃহস্পতিবার দুপুর থেকেই বেলডাঙার বিভিন্ন থানা এলাকায় যান বাহিনীর জওয়ানেরা।

আসন্ন বিধানসভা নির্বাচনে কোনও রকম হিংসা বরদাস্ত করা হবে না বলে আগেই কড়া বার্তা দিয়েছিল নির্বাচন কমিশন। এই নির্দেশের আগেই অবশ্য রাজ্যের আইনশৃঙ্খলা পরিস্থিতি নিয়ে কমিশনের কাছে নালিশ জানিয়েছিল বিরোধী দলগুলি। এর পর এ রাজ্যে নির্বাচনের নির্ঘণ্ট ঘোষণার আগে কমিশনের নির্দেশে কেন্দ্রীয় বাহিনী এসে গিয়েছে। মূলত, ভোটারদের আত্মবিশ্বাস বাড়াতে এবং এলাকায় নিয়ন্ত্রণ কায়েম করতে শুরু হয়েছে বাহিনীর টহলদারি। তবে নির্বাচনের নির্ঘণ্ট ঘোষণার আগেই রাজ্যে কেন্দ্রীয় বাহিনীর টহলদারি নিয়ে রাজনৈতিক চাপানউতর কম হয়নি। তবে কমিশনের পক্ষ আগাম জানানো হয়েছিল যে প্রতিটি ভোটার যাতে নির্ভয়ে ভোটদান করতে পারেন, সেই পরিবেশ তৈরি করতেই কেন্দ্রীয় বাহিনী মোতায়েন হবে রাজ্যে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Bengal Election 2021 West Bengal Election 2021
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE