Advertisement
২০ মে ২০২৪
Mamata Banerjee

Bengal Polls: বিবেকের সঙ্গী সুনীল পৌঁছলেন রাজ্যে, দুই পুলিশ পর্যবেক্ষকের কড়া নজর ভোট মরসুমে

কর্তব্যে গাফিলতি হলে ‘দোষী’ পুলিশ আধিকারিকদের বিরুদ্ধে কড়া পদক্ষেপ করতেও নির্দেশ গিয়েছে।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১৭ মার্চ ২০২১ ১৩:৩৮
Share: Save:

রাজ্যে পৌঁছলেন আরও এক পুলিশ পর্যবেক্ষক। বুধবার সকালে দমদম বিমানবন্দর হয়ে শহরে পা রাখেন পঞ্জব পুলিশের প্রাক্তন গোয়েন্দা প্রধান সুনীলকুমার শর্মা। ভোট পরিস্থিতি বুঝে নিতে তিনি এ রাজ্যের মুখ্য নির্বাচনী আধিকারিক (সিইও) আরিজ আফতাবের সঙ্গে সংক্ষিপ্ত বৈঠক করতে পারেন বলে সূত্রের খবর।

বিধানসভা ভোটের জন্য দুই পুলিশ পর্যবেক্ষক বিবেক দুবে এবং মৃণালকান্তি দাসকে নিয়োগ করেছিল নির্বাচন কমিশন। বিশেষ পর্যবেক্ষক অজয় নায়েকের নামও ঘোষণা করা হয়। যদিও মণিপুরের প্রাক্তন ডিজি মৃণালকান্তি দাস ব্যক্তিগত কারণ দেখিয়ে ভোটপ্রক্রিয়া থেকে দূরে থাকার কথা জানিয়ে দেন কমিশনকে। এর পর জল্পনা শুরু হয়, এ রাজ্যে তাঁর পরিবর্তে কে আসছেন? কমিশন সূত্রে জানা যায়, পশ্চিমবঙ্গের ভোট ‘শক্ত হাতে’ পরিচালনা করতে বিবেকের সঙ্গী করা হচ্ছে সুনীলকুমারকে। অবশেষে শহরে পৌঁছলেন সুনীল।

নন্দীগ্রামের বিরুলিয়া মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় আহত হওয়ার ঘটনার পর, রাজ্যের পুলিশ এবং প্রশাসনিক কর্তাদের উদ্দেশ্যে কড়া বার্তা দিয়েছে কমিশন। ভোট মরসুমে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী, মুখ্যমন্ত্রী-সহ ভিআইপি-দের নিরাপত্তায় কোনও রকম গাফিলতি বরদাস্ত করা হবে না বলে জানিয়ে দেওয়া হয়েছে। নন্দীগ্রামের এসপি, জেলাশাসক থেকে শুরু করে রাজ্যের নিরাপত্তা অধিকর্তাকেও এর জন্য বদলি হতে হয়েছে।

ভোটের আগে এবং ভোট চলাকালীন যাতে এ রকম কোনও অপ্রীতিকর ঘটনা না ঘটে, সেই বিষয়টি দুই পুলিশ পর্যবেক্ষককে বিশেষ গুরুত্ব দিয়ে দেখতে বলা হয়েছে কমিশনের তরফে। কর্তব্যে গাফিলতি হলে ‘দোষী’ পুলিশ আধিকারিকদের বিরুদ্ধে কড়া পদক্ষেপ করতেও নির্দেশ গিয়েছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE