Advertisement
২৭ ফেব্রুয়ারি ২০২৪
Sarkar 3

আইনি জটিলতায় অমিতাভ বচ্চনের ‘সরকার ৩’

কপিরাইট সমস্যার জন্য ‘সরকার ৩’- এর প্রযোজক সংস্থার উপর মুম্বই হাইকোর্টে মামলা দায়ের করলেন নরেন্দ্র হিরাওয়াত অ্যান্ড কোম্পানি। এই সংস্থার তরফ থেকে জানানো হয়েছে যে, রাম গোপাল বর্মা-র ‘সরকার রাজ’ মুক্তি পাওয়ার পরেই তারা ‘সরকার’ ফ্রাঞ্চাইজির সমস্ত কপিরাইট কিনে নেয়।

সংবাদ সংস্থা
শেষ আপডেট: ০৭ মে ২০১৭ ১৬:০৭
Share: Save:

কপিরাইট সমস্যার জন্য ‘সরকার ৩’- এর প্রযোজক সংস্থার উপর মুম্বই হাইকোর্টে মামলা দায়ের করলেন নরেন্দ্র হিরাওয়াত অ্যান্ড কোম্পানি। এই সংস্থার তরফ থেকে জানানো হয়েছে যে, রাম গোপাল বর্মা-র ‘সরকার রাজ’ মুক্তি পাওয়ার পরেই তারা ‘সরকার’ ফ্রাঞ্চাইজির সমস্ত কপিরাইট কিনে নেয়। অর্থাৎ ‘সরকার’ ফ্রাঞ্চাইজির কোনও সিকুয়েল বা রিমেকের কপিরাইট কেবলই নরেন্দ্র হিরাওয়াত অ্যান্ড কোম্পানি-র জিম্মায়। সংস্থার অভিযোগ, যে তাদের অনুমতি ছাড়াই ‘সরকার ৩’-এর প্রযোজক ছবিটি রিলিজ করতে চলেছেন।

আরও পড়ুন: এই রেকর্ডও গড়ে ফেলল ‘বাহুবলী ২’!

নরেন্দ্র হিরাওয়াত অ্যান্ড কোম্পানির এক্সিকিউটিভ হেড শ্রেয়ন্স হিরাওয়াত বলছেন, ‘‘২০১৬-র অক্টোবরে ছবির বর্তমান প্রযোজক সংস্থাকে আমরা এই মর্মে একটি নোটিসও পাঠিয়েছিলাম। কিন্তু তারা তা গ্রাহ্য করেননি। অতঃপর আমরা হাইকোর্টের দারস্থ হতে বাধ্য হই। আমরা আশাবাদী যে মহামান্য আদালত ছবিটির রিলিজে স্থগিতাদেশ জারি করবেন।’’

২০০৫ সালের ১ মার্চ ‘সরকার’ মুক্তি পেয়েছিল। ‘সরকার রাজ’ ২০০৮-এর ৬ জুন। চলতি বছরের ১২ মে ‘সরকার ৩’-এর মুক্তি পাওয়ার কথা। তবে ‘সরকার ৩’-এর প্রযোজক অ্যালম্ব্রা এন্টারটেনমেন্ট অ্যান্ড মিডিয়া প্রাইভেট লিমিটেড-এর কর্ণধার বলছেন, ‘‘প্রেস রিলিজে মিথ্যা বলা হয়েছে। নরেন্দ্র হিরাওয়াত অ্যান্ড কোম্পানি কেবলমাত্র ‘সরকার’-এর কপিরাইট কিনেছেন। ওদের মতে, ‘সরকার’-এর রিমেক ‘সরকার ৩’। কিন্তু তা নয়, ‘সরকার ৩’ হল ‘সরকার রাজ’-এর সিকুয়েল।’’ যদিও এই বিষয়ে এখনও অবধি রাম গোপাল বর্মা বা অমিতাভ বচ্চন-এর কোনও প্রতিক্রিয়া পাওয়া যায়নি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement

Share this article

CLOSE