×

আনন্দবাজার পত্রিকা

Advertisement

২৪ জুলাই ২০২১ ই-পেপার

প্রযোজনায় গাঁটছড়া, হাত মেলাচ্ছেন দেব-অতনু, জুটি বাঁধবেন ‘গুরু-দেব’?

নিজস্ব সংবাদদাতা
কলকাতা ২৮ মার্চ ২০২১ ২৩:৪৬
দেব ও মিঠুনের সঙ্গে অতনু

দেব ও মিঠুনের সঙ্গে অতনু

সব ঠিক থাকলে আগামী দিনে এক ফ্রেমে দেখা যাবে মিঠুন চক্রবর্তী, দেবকে। দোলের সন্ধ্যায় নেটমাধ্যমে এই খবর জানিয়েছেন স্বয়ং প্রযোজক অতনু রায়চৌধুরী।

কী জানিয়েছেন তিনি? ছবিতে মহাগুরু, দেব, অতনু একসঙ্গে। ক্যাপশনে জানিয়েছেন, ‘সব ঠিক থাকলে আমার আগামী ছবিতে মিঠুন চক্রবর্তী, দেব জুটি বাঁধতে চলেছেন।’ তাছাড়া এই ছবি দিয়ে প্রথমবার যৌথ প্রযোজনায় হাত মেলাতে চলেছে দেব প্রাইভেট লিমিটেড এবং বেঙ্গল টকিজ। ‘টনিক’-এর পর আগামী ছবির পরিচালকও অভিজিৎ সেন।

নতুন ছবির বিষয়ে বিশদে জানতে আনন্দবাজার ডিজিটাল যোগাযোগ করেছিল অতনুর সঙ্গে। প্রথমেই প্রযোজকের দাবি, ‘‘পুরোটাই প্রাথমিক স্তরে আছে। এখনও চূড়ান্ত সিদ্ধান্ত নেওয়া হয়নি। তবে সব ঠিক থাকলে ২ মহা তারকাকে দর্শক পর্দায় এক সঙ্গে পেতে চলেছেন।’’ অতনুর কথায়, দোলের আগের রাতে তিন জনে আড্ডা দিচ্ছিলেন। তখনই মাথায় খেলে যায় এই পরিকল্পনা। প্রাথমিক ভাবে তাতে সায় আছে সবার।

Advertisement

দেবের সঙ্গে অতনুর প্রথম কাজ ‘সাঁঝবাতি’। লীনা গঙ্গোপাধ্যায়, শৈবাল বন্দ্যোপাধ্যায়ের পরিচালনায় তৈরি এই ছবিতে সাংসদ-তারকার বিপরীতে ছিলেন পাওলি দাম। এই ছবির নায়িকা কে? স্পষ্ট জবাব প্রযোজকের, কাহিনীই এখনও ঠিক হয়নি। নায়িকা কে হবেন, সেই ভাবনা অনেক পরে। তবে ‘সাঁঝবাতি’ বা ‘টনিক’-এর মতোই এই ছবিও ঘরোয়া গল্প বলবে। কাকে কেন্দ্রে রেখে গল্প এগোবে, সে কথাও এখনই ভাঙতে চাইলেন না অতনু। ২০১৫-য় সুরিন্দর ফিল্মসের ‘হিরোগিরি’তে প্রথম মিঠুন-দেবকে এক ছবিতে পেয়েছিল বাংলার দর্শক। তার পরে এঁদের জুটিতে আর কোনও ছবি হয়নি।

২০২০-র গোড়ায় শুরু হয়েছিল ‘টনিক’ ছবির শ্যুটিং। নামভূমিকায় দেব ছাড়াও এই ছবির অন্যতম দুই আকর্ষণ পরাণ বন্দ্যোপাধ্যায়, শকুন্তলা বড়ুয়া। কী ভাবে প্রবীণ নাগরিকদের পাশে এসে দাঁড়ায় এই প্রজন্ম, সেই গল্পই বলবে ছবি। সম্ভাব্য মুক্তির তারিখ ৪ জুন।

Advertisement