Advertisement
২৭ এপ্রিল ২০২৪
Jaya Ahsan

কলকাতার ‘আর্টহাউজ এশিয়া ফিল্ম ফেস্টিভ্যাল’-এ ‘শিক্ষার্থী’ জয়া, কাজের ফাঁকে কাটালেন সময়

তাই নতুন করে জানতে, নিজের শিক্ষাকে ঝালিয়ে নিতে গত বৃহস্পতিবার পৌঁছে গিয়েছিলেন বসুশ্রী সিনেমায় ‘আর্টহাউজ এশিয়া ফিল্ম ফেস্টিভ্যাল’-এ।

'আর্টহাউজ এশিয়া ফিল্ম ফেস্টিভ্যাল’-এ জয়া।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২৬ ফেব্রুয়ারি ২০২১ ১৭:২৭
Share: Save:

তিনি শিক্ষার্থী হয়ে থাকতে চান, শিক্ষক হতে চান না। জয়া আহসান। তাই নতুন করে জানতে, নিজের শিক্ষাকে ঝালিয়ে নিতে গত বৃহস্পতিবার পৌঁছে গিয়েছিলেন বসুশ্রী সিনেমায় ‘আর্টহাউজ এশিয়া ফিল্ম ফেস্টিভ্যাল’-এ। সেখানে দর্শকের আসনে বসে ছবি এবং অভিনয় নিয়ে আলোচনা শুনলেন তিনি।

সে দিনের আলোচনার বিষয়বস্তু ছিল ‘অভিনয় রক্তে থাকে নাকি শিখতে হয়’। ঋত্বিক চক্রবর্তী, সুদীপ্তা চক্রবর্তী, অতনু ঘোষের মতো শিল্পীরা উপস্থিত হয়েছিলেন এ বিষয় নিয়ে আলোচনা করতে। সঞ্চালকের ভূমিকায় ছিলেন কমলেশ্বর মুখোপাধ্যায়।

কাজের সূত্রেই, লকডাউন পরবর্তী সময় কলকাতা এসেছেন জয়া। ফেসবুকে এই চিত্র উৎসবের পোস্ট দেখে, সেখানে যাওয়ার লোভ সামলাতে পারেননি অভিনেত্রী। জয়ার কথায়, ‘এখানে এসে মনে হল আক্ষরিক অর্থেই অনেক কিছু শিখে গেলাম।’

৫ বছরে পা দিল ‘আর্টহাইজ এশিয়া ফিল্ম ফেস্টিভ্যাল’। গত ২১ ফেব্রুয়ারি থেকে শুরু হয়েছে এই চিত্রোৎসব। চলবে ২৮ ফেব্রুয়ারি পর্যন্ত। দেশ-বিদেশের সিনেমা দেখানোর সঙ্গেই বিভিন্ন আলোচনার মাধ্যমে বিভিন্ন ধরনের ছবি এবং অভিনয় সম্পর্কে মানুষকে সচেতন করাই এর মূল উদ্দেশ্য

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement
Advertisement

Share this article

CLOSE