Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

২৩ অক্টোবর ২০২১ ই-পেপার

বিনোদন

অভ্রদীপের ছবিতে এ বার কবিদের গপ্পো, বিশ্ব জুড়ে শ্যুটিং, রিলিজও বিশ্ব জুড়ে

নিজস্ব সংবাদদাতা
কলকাতা ০৩ জুলাই ২০২১ ২০:২৪


মোবাইলেই শ্যুটিং। মোবাইলেই এডিট করে তৈরি ছবি। ২০০৪ সাল থেকে এমন ভাবেই শুরু হয়েছিল অভ্রদীপের ফিল্ম-যাত্রা। ২০১৬ সালে মোবাইলেই তৈরি ছবি ‘টান’ নজর কেড়েছিল বিশ্বের। কিন্তু গোঁড়ামিতে বিশ্বাসী নন অভ্র। তাঁর নতুন তৈরি ছবিতে, দরকার মতো মোবাইল ছেড়ে তিনি বেরিয়ে পড়েছেন অনেক বার। এ ছবি কবিদের নিয়ে। তবে কবিতা নয়, কবিদের বিচিত্র জীবন, বিচিত্র যাপনেই তাঁর নজর।

অভ্রর এই ছবির কবিরা ছড়িয়ে আছেন বিশ্ব জুড়ে। কলকাতায়, ভারতের অন্যান্য শহরে, বাংলাদেশে, আমেরিকায়, ফ্রান্সে। ‘কবিতার জন্য’ নামের এই পূর্ণ দৈর্ঘের ছবি রিলিজও হতে যাচ্ছে বিশ্বের নানা দেশে।

অভ্রর ‘টান’ বিশ্বের প্রথম সারির ৯টি চলচ্চিত্র উৎসবে জায়গা পেয়েছিল। শুধু তাই নয়, সেটি আর্কাইভে রাখা হয় আমেরিকায়, চিনে এবং ইউরোপের বেশ কয়েকটি দেশে।

এ পর্যন্ত ন’টি শর্টফিল্ম এবং সরকারি বা বেসরকারি প্রযোজনায় বেশ কয়েকটি পূর্ণ দৈর্ঘের তথ্যচিত্র বানিয়েছেন অভ্র। পেয়েছেন বেশ কয়েকটি জাতীয় ও আন্তর্জাতিক পুরস্কার।

অভ্র এখন লকডাউন-এর উপর তাঁর পরবর্তী ছবির কাজ করছেন। এই ছবিও হবে ঘণ্টা দুয়েকের। কিন্তু আপাতত ‘কবিতার জন্য’-এর মুক্তি নিয়েই ব্যস্ত তরুণ পরিচালক। এ ছবি সম্পর্কে সবিস্তার জানতে ভিডিয়োটি দেখুন।

Advertisement

Tags:

আরও ভিডিয়ো