Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

১৮ জানুয়ারি ২০২২ ই-পেপার

বিনোদন

বিয়ের পরের প্রথম ছবি একেবারেই ‘ফ্লপ’ ছিল এই অভিনেতাদের

নিজস্ব প্রতিবেদন
১৩ জানুয়ারি ২০১৮ ১৩:৪৩
কথায় বলে, অভিনেতা-অভিনেত্রীদের বিয়ের পর জনপ্রিয়তা কমে যায়। এ বিষয়ে ব্যতিক্রম তৈরি করেছেন বহু অভিনেতাই। সদ্য অনুষ্কা শর্মাও বিয়ে করেছেন। বিয়ের পর তাঁর হাতে রয়েছে বেশ কয়েকটি বিগ বাজেটের ছবিও। ট্রেন্ড বলছে, বিয়ের পর বেশিরভাগ অভিনেতাদের প্রথম ছবি ফ্লপ করেছে। গ্যালারির পাতায় দেখে নিন কারা রয়েছেন সেই তালিকায়।

অনুরাগ কাশ্যপ প্রযোজিত ‘শানদার’ মুক্তি পেয়েছিল ২০১৫-র অক্টোবরে। এই ছবিতে অভিনয় করেছিলেন শাহিদ কপূর ও আলিয়া ভট্ট। ছবি মুক্তির আগে ৭ জুলাই বিয়ে করেছিলেন শাহিদ কপূর। ছবি চলেনি। বক্স অফিসেও এই ছবি ব্যবসা করেছিল মাত্র ৪৫ কোটির কাছাকাছি।
Advertisement
২০১২-র ১৪ ডিসেম্বর সিদ্ধার্থ রায় কপূরের সঙ্গে বিয়ে করেছিলেন বিদ্যা বালন। তার কয়েক মাস পরেই ২০১৩-র জুনে মুক্তি পেয়েছিল বিদ্যার ‘ঘনচক্কর’ ছবিটি। ইমরান হাশমির সঙ্গে ব্ল্যাক কমেডি জঁরের এই ছবি কিন্তু দর্শকরা পছন্দ করেননি। ছবিটি এক কথায় চলেনি।

২০১৪-র ৩ নভেম্বর সাতপাকে বাঁধা পড়েছিলেন অভিনেতা পুলকিত সম্রাট। এর পর সোনম কপূর, রাজকুমার রাও-য়ের মতো অভিনেতাদের সঙ্গে ‘ডলি কি ডোলি’ নামে একটি কমেডি ড্রামা ছবিতে অভিনয় করেছিলেন পুলকিত। ছবিটি মুক্তি পেয়েছিল ২০১৫-র জানুয়ারিতে। কিন্তু ছবি একেবারেই ফ্লপ। বক্স অফিসে ব্যবসা করেছিল মাত্র ২৫ কোটি টাকা।
Advertisement
মাল্টি-স্টারার ছবি ‘ঝুম বরাবর ঝুম’। লারা দত্ত, ববি দেওল ও প্রীতি জিন্টার সঙ্গে এই ছবিতে অভিনয় করেছিলেন অভিষেক বচ্চন। ছিলেন অমিতাভ বচ্চনও। ছবিটি মুক্তি পেয়েছিল ২০০৭ সালের ১৫ জুন। ২০ এপ্রিল অভিষেক-ঐশ্বর্যার বিয়ের পর প্রথম ছবি। প্রথমে ব্যবসা ভাল শুরু করলেও, পরে ছবিটি ফ্লপ করেছিল।

পটৌডী কন্যা সোহা আলি খানের সঙ্গে ২০১৫-র জানুয়ারিতে বিয়ে করেছিলেন কুণাল খেমু। এর পর ওই বছর সেপ্টেম্বরে ‘ভাগ জনি’ নামে একটি থ্রিলার ছবি মুক্তি পায় কুণালের। মন্দানা করিমি ও জোয়া মোরানি অভিনয় করেছিলেন কুণালের সঙ্গে। প্রথম সপ্তাহে ওই ছবি ১ কোটি টাকাও ব্যবসা করতে পারেনি।

বলিউডের ‘গ্রিক গড’ হৃতিক রোশন ২০০০-এর ডিসেম্বরে বিয়ে করেছিলেন। এর পরই সুভাষ ঘাই পরিচালিত ‘ইয়াদেঁ’ ছবি মুক্তি পেয়েছিল। করিনা কপূরের সঙ্গে জুটি বেঁধেছিলেন হৃতিক। ছবির গান ও জুটির কেমিস্ট্রি পছন্দ হলেও, ছবি হিট করেনি। ছবিটি মুক্তি পেয়েছিল ২০০১-এর জুলাই মাসে।

বিবেক ওবেরয়ের বিয়ের পর প্রথম ছবি ছিল ‘রক্তচরিত্র’। আত্মজীবনীমূলক রাজনৈতিক ক্রাইম-থ্রিলার এই ছবি শুরুতে নজর কাড়লেও, শেষ পর্যন্ত ব্যবসা করতে পারেনি। বিবেক বিয়ে করেছিলেন ২০১০-এর ২৯ অক্টোবর। ছবিটি মুক্তি পেয়েছিল ডিসেম্বরে।