×

আনন্দবাজার পত্রিকা

Advertisement

১৯ এপ্রিল ২০২১ ই-পেপার

বিনোদন

রোজগারে বলিউডের নায়ক-নায়িকাদের টেক্কা দিচ্ছেন এই অভিনেতারা

নিজস্ব প্রতিবেদন
২৫ অক্টোবর ২০১৭ ১৩:৫৮
রনিত রায় অভিনয় জগতের পরিচিত মুখ। বলিউডেও বেশ কয়েকটি ছবিতে অভিনয় করেছেন তিনি। ‘কাবিল’ ছবিতে নজর কেড়েছিলেন রনিত। ধারাবাহিকে অভিনয়ের জন্য রনিতের প্রতি পর্বের পারিশ্রমিক ১ লক্ষ ২৫ হাজার টাকা। তিনি আবার মাসে শুধুমাত্র ১৫ দিন কাজ করেন।

এসিপি প্রদ্যুম্ন। ‘সিআইডি’ ধারাবাহিক যতটা জনপ্রিয়, ততটাই শিবাজি সতমের চরিত্র ও অভিনয়। বেশ কয়েকটি বলিউড ছবিতেও অভিনয় করেছেন শিবাজি সতম। ধারাবাহিকে অভিনয়ের জন্য শিবাজির পারিশ্রমিক অন্তত ১ লক্ষ টাকা।
Advertisement
হিন্দি টেলিভিশন এবং বলিউড— দুই জায়গাতেই দাপিয়ে কাজ করেন রাম কপূর। তবে ছোট পর্দাতেই অভিনয় বেশি করেন রাম। ‘মেরি ড্যাড কি মারুতি’, ‘বড়ে অচ্ছে লগতে হ্যায়’, ‘ঘর এক মন্দির’, ‘রিস্তে’, ‘কসম সে’— ঝুলিতে অসংখ্য হিট ধারাবাহিক। ইন্ডাস্ট্রি সূত্রে খবর, প্রতি এপিসোডের জন্য ১ লক্ষ ২৫ হাজার টাকা নেন রাম।

অভিনেত্রী সাক্ষী তনওয়ারও হিন্দি ধারাবাহিকের জগতে অত্যন্ত জনপ্রিয় মুখ। দূরদর্শনে সঞ্চালক হিসেবে কাজ শুরু করেছিলেন তিনি। ‘কহানি ঘর ঘর কি’র পার্বতী (সাক্ষী) ইন্ডিয়ান টেলি অ্যাওয়ার্ডসে সেরা অভিনেত্রীও হয়েছেন। সাক্ষী প্রতি এপিসোডে অভিনয় করতে ৮০ হাজার টাকা পারিশ্রমিক নেন।
Advertisement
হিনা খানও কাশ্মীরের শ্রীনগরের মেয়ে। বিমান সেবিকা হওয়ার ইচ্ছে ছিল তাঁর। পরে অভিনয় জগতে হাতেখড়ি ‘ইয়ে রিস্তা কেয়া কেহলাতা হ্যায়’র অক্ষরা (হিনা) কিন্তু অভিনয়ের জাদুতে মন কেড়েছেন। এ বার বিগ বস ১১-তেও প্রতিযোগী হিনা। ধারাবাহিকের প্রতি পর্বে অভিনয়ের জন্য হিনা নেন প্রায় ১ লক্ষ ২৫ হাজার টাকা।

মধ্যপ্রদেশের ভোপালের মেয়ে দিব্যাঙ্কা। পাহাড়ে চড়ার ইচ্ছে নিয়ে মাউন্টেনিয়রিং ক্লাস করলেও, সেটা আর হয়নি। পরে অভিনয় জগতে পা। ‘বনু ম্যায় তেরি দুলহন’, ‘ইয়ে হ্যায় মহব্বতে’ ধারাবাহিকে নজর কেড়েছেন দিব্যাঙ্কা। প্রতি পর্বে অভিনয়ের জন্য অভিনেত্রীর পারিশ্রমিক ৮০ হাজার থেকে ১ লক্ষ টাকা।

জম্মুর ছেলে। কমার্স গ্র্যাজুয়েট। মডেল হওয়ার স্বপ্ন নিয়ে মুম্বই গিয়ে অভিনয় জগতে প্রবেশ। ‘অন্তরীক্ষ’ নামে একটি ফিকশন শো-তে নজর কেড়েছিলেন মোহিত রায়না। ইন্ডাস্ট্রি সূত্রে খবর, মোহিত ইদানীং প্রতি পর্বে অভিনয়ের জন্য ১ লক্ষ টাকা নেন।

অঙ্কিতা লোখান্ডেও ধারাবাহিকের জগতে জনপ্রিয় মুখ। তাঁর প্রাক্তন স্বামী অভিনেতা সুশান্ত সিংহ রাজপুত। ‘পবিত্র রিস্তা’র অর্চনা (অঙ্কিতা) প্রতি পর্বে অভিনয় করেন ৯০ হাজার থেকে দেড় লক্ষ টাকার বিনিময়ে।

২০০০ সালে ‘কহানি ঘর ঘর কী’ দিয়ে অভিনয় শুরু। এর পর অসংখ্য হিন্দি ধারাবাহিকে অভিনয়ে নজর কেড়েছেন কর্ণ পটেল। তিনি প্রতি পর্বে অভিনয় করতে নেন ১ লক্ষ টাকা।

আমেরিকা থেকে পড়াশোনা শেষ করে হিন্দি ধারাবাহিকে প্রবেশ। ‘পেয়ার ভেয়ার’ নামের একটি ধারাবাহিকে কাজ করে নজর কেড়েছিলেন মিশল রাহেজা। ইন্ডাস্ট্রি সূত্রে খবর, মিশল প্রতি পর্বে অভিনয়ের জন্য ১ লক্ষ ৬০ হাজার টাকা পারিশ্রমিক নেন।