Advertisement
০৪ মে ২০২৪
Adar Poonawala

হোয়াটসঅ্যাপ অ্যাকাউন্টে আদার পুনাওয়ালার ছবি, এক কোটি টাকা হাতানোর অভিযোগে গ্রেফতার সাত

অভিযোগকারী আদারেরই সংস্থার অন্যতম ডিরেক্টর। তিনি জানান, আদারের ছবি দেওয়া হোয়াটসঅ্যাপ অ্যাকাউন্ট থেকে মেসেজ এসেছিল। নির্দেশ দেওয়া হয়েছিল, সাতটি অ্যাকাউন্টে টাকা পাঠাতে হবে।

অভিযোগকারী জানান, আদারের ছবি দেওয়া হোয়াটসঅ্যাপ অ্যাকাউন্ট থেকে মেসেজ এসেছিল।

অভিযোগকারী জানান, আদারের ছবি দেওয়া হোয়াটসঅ্যাপ অ্যাকাউন্ট থেকে মেসেজ এসেছিল। — ফাইল ছবি।

সংবাদ সংস্থা
পুনে শেষ আপডেট: ২৫ নভেম্বর ২০২২ ২০:৩৪
Share: Save:

হোয়াটসঅ্যাপে সেরাম ইনস্টিটিউটের কর্তা আদার পুণাওয়ালার ছবি। সেই অ্যাকাউন্ট থেকে মেসেজ করা হয় সংস্থার অন্যতম ডিরেক্টরকে। নির্দেশ দেওয়া হয়, সংস্থার ১.০১ কোটি টাকা সাতটি অ্যাকাউন্টে ট্রান্সফার করতে হবে। অভিযোগ, এ ভাবেই হাতিয়ে নেওয়া হয় ওই টাকা। এই ঘটনায় গ্রেফতার ৭ জন। শুক্রবার জানিয়েছে পুণে পুলিশ।

সেপ্টেম্বরের দ্বিতীয় সপ্তাহে পুণের বন্ড গার্ডেন থানায় অভিযোগ দায়ের করেছিলেন সতীশ দেশপাণ্ডে নামে সেরাম ইনস্টিটিউটের ওই ডিরেক্টর। অভিযোগকারী জানান, আদারের ছবি দেওয়া হোয়াটসঅ্যাপ অ্যাকাউন্ট থেকে মেসেজ এসেছিল। বলা হয়েছিল সাত জনের অ্যাকাউন্টে টাকা পাঠাতে হবে।

অভিযোগকারী জানিয়েছেন, ওই মেসেজ দেখে তাঁর মনে হয় আদারই তাঁকে টাকা পাঠানোর নির্দেশ দিয়েছেন। এর পরেই হোয়াটসঅ্যাপে লেখা সাতটি অ্যাকাউন্টে টাকা পাঠিয়ে দেন তিনি। ডেপুটি পুলিশ কমিশনার স্মর্থনা পাটিল বলেন, ‘‘ওই অ্যাকাউন্টের মালিক ছিলেন ৮ জন। তাঁদের মধ্যে ৭ জন এখন পর্যন্ত গ্রেফতার। প্রধান অভিযুক্তের খোঁজ চলছে। ওই সাতটি অ্যাকাউন্টের টাকা আবার ৪০টি অ্যাকাউন্টে পাঠানো হয়েছে। সেই ৪০টি অ্যাকাউন্টের খোঁজ মিলেছে।’’

ডেপুটি পুলিশ কমিশনার আরও জানিয়েছেন, এখন পর্যন্ত ওই অ্যাকাউন্টগুলি থেকে ১৩ লক্ষ টাকা উদ্ধার হয়েছে। অভিযুক্তেরা প্রযুক্তি এবং বিজ্ঞানে স্নাতক। মধ্যপ্রদেশ, উত্তরপ্রদেশ, অন্ধ্রপ্রদেশ, বিহারের বাসিন্দা। এক জন আবার ব্যাঙ্কে চাকরি করেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Adar Poonawala forgery police
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE