Advertisement
১১ জুন ২০২৪
BJP

‘জল’ ঠেকাতে দায়িত্ব বদল বিজেপিতে

প্রথম পর্যায় বুথ স্বশক্তিকরণ কর্মসূচির শেষেও এই ‘জল’ নিয়ে সরব হয়েছিলেন কেন্দ্রীয় নেতারা। ফলে দ্বিতীয় পর্যায় আবার এই কর্মসূচি করতে হয়।

BJP.

প্রকৃত তথ্য পেতে পর্যবেক্ষকদের বদলের সিদ্ধান্ত নিয়েছে বিজেপির কেন্দ্রীয় নেতৃত্ব। প্রতীকী ছবি।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০৩ মে ২০২৩ ০৭:২৫
Share: Save:

‘জল’ ঠেকাতে এবার দায়িত্ব বদলের পথে হাঁটতে চলেছে রাজ্য বিজেপি। বিধাননগরে দলের নয়া কার্যালয়ে মঙ্গলবার রাজ্যের পদাধিকারীদের নিয়ে বৈঠক ছিল। বৈঠকে ছিলেন কেন্দ্রীয় পর্যবেক্ষক মঙ্গল পাণ্ডে, সহ পর্যবেক্ষক আশা লকড়া, অমিত মালবীয়রা। আজ, বুধবার ময়নায় ধর্মঘট থাকায়, নেতৃত্বকে জানিয়ে বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী ময়নায় ফিরে যান।

প্রধানমন্ত্রীর শততম ‘মন কি বাত’ অনুষ্ঠানের সব তথ্য সরল অ্যাপের মাধ্যমে কেন্দ্রীয় নেতৃত্বের কাছে পৌঁছেছে। বিজেপি সূত্রের খবর, সেই তথ্য যদি সত্যি হয়, তাহলে ধরে নিতে হবে পশ্চিমবঙ্গের সাংগঠনিক অবস্থা উত্তরপ্রদেশের থেকেও ভাল। কারণ অ্যাপের তথ্য অনুযায়ী দেশের মধ্যে ‘মন কি বাত’ অনুষ্ঠান আয়োজক বুথের সংখ্যার ভিত্তিতে পশ্চিমবঙ্গ রয়েছে সপ্তম স্থানে। উত্তরপ্রদেশ অষ্টম স্থানে রয়েছে। কথা ছিল তিনটি বুথ প্রতি একটি করে মন কি বাত শোনানোর কর্মসূচি নিতে হবে। তথ্য অনুযায়ী পশ্চিমবঙ্গে সেই সংখ্যাটা ১৯,৭৭৮। অর্থাৎ প্রায় ৬০ হাজার বুথে তারা এই কর্মসূচি পৌঁছে দিতে পেরেছে। যা কার্যত অসম্ভব বলে মনে করছে কেন্দ্রীয় নেতৃত্ব। সূত্রের খবর, তাই প্রকৃত তথ্য পেতে পর্যবেক্ষকদের বদলের সিদ্ধান্ত নিয়েছে তাঁরা।

প্রথম পর্যায় বুথ স্বশক্তিকরণ কর্মসূচির শেষেও এই ‘জল’ নিয়ে সরব হয়েছিলেন কেন্দ্রীয় নেতারা। ফলে দ্বিতীয় পর্যায় আবার এই কর্মসূচি করতে হয়। কিন্তু ফের একই ঘটনা ঘটায় এবার পর্যবেক্ষকদের বদল করতে বাধ্য হচ্ছেন কেন্দ্রীয় নেতৃত্ব। সূত্রের দাবি, একমাত্র পশ্চিমবঙ্গের জন্যই এই সিদ্ধান্ত নিতে হচ্ছে দলকে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

BJP West Bengal
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE