Advertisement
৩০ নভেম্বর ২০২২
National News

সোমবার থেকে উড়ান চালু করা নিয়ে সিদ্ধান্ত হয়নি, জানাল মহারাষ্ট্র

লকডাউনের মাঝে অন্তর্দেশীয় উড়ান চালু করা নিয়ে কেন্দ্রের সঙ্গে আলোচনা করতে চায় মহারাষ্ট্র।

আগামী ৩১ মে পর্যন্ত লকডাউন চলাকালীন অন্তর্দেশীয় বিমান চালানো নিয়ে এখনই নীতিগত অবস্থান বদলে রাজি নয় মহারাষ্ট্র। —ফাইল চিত্র।

আগামী ৩১ মে পর্যন্ত লকডাউন চলাকালীন অন্তর্দেশীয় বিমান চালানো নিয়ে এখনই নীতিগত অবস্থান বদলে রাজি নয় মহারাষ্ট্র। —ফাইল চিত্র।

সংবাদ সংস্থা
মুম্বই শেষ আপডেট: ২৩ মে ২০২০ ১৯:০৬
Share: Save:

কেন্দ্র সবুজ সঙ্কেত দিলেও আগামী সোমবার ২৫ মে থেকে রাজ্যে অন্তর্দেশীয় বিমান চালু করা নিয়ে কোনও সিদ্ধান্ত নেয়নি মহারাষ্ট্র। উদ্ধব ঠাকরে সরকারের দাবি, এ নিয়ে রাজ্যের সঙ্গে কোনও রকমের পরামর্শ না করেই একতরফা ভাবে সিদ্ধান্ত নিয়েছে কেন্দ্রীয় সরকার। যদিও এই দাবি অস্বীকার করেছে অসামরিক বিমান পরিবহণ মন্ত্রক। মন্ত্রকের পাল্টা দাবি, রাজ্যগুলির সঙ্গে পরামর্শ করেই আগামী সপ্তাহ থেকে দেশ জুড়ে ধীরে ধীরে অন্তর্দেশীয় বিমান চালানোর সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

Advertisement

লকডাউনের মাঝে দেশের মধ্যে যাত্রিবাহী বিমান চালানোর সিদ্ধান্ত নেওয়ার পর তা নিয়ে নির্দিষ্ট বিধিও ঘোষণা করেছে কেন্দ্রীয় সরকার। আপাতত খুব কম সংখ্যায় হলেও উড়ানের বুকিংও শুরু হয়ে গিয়েছে। তবে এর মাঝেই রাজ্যে বিমান চালানোর পক্ষপাতী নয় মহারাষ্ট্র সরকার। এমনকি, আগামী ৩১ মে পর্যন্ত লকডাউন চলাকালীন অন্তর্দেশীয় বিমান চালানো নিয়ে এখনই নীতিগত অবস্থান বদলে রাজি নন প্রশাসন। উড়ান চালানোর জন্য কেন্দ্রের প্রস্তাবিত ‘স্ট্যান্ডার্ড অপারেটিং প্রসিডিওর’ (এসওপি) নিয়েও এখনই কোনও মন্তব্য করতে নারাজ মহারাষ্ট্র। প্রশাসন সূত্রে জানানো হয়েছে, এসওপি নিয়ে সিদ্ধান্ত নিতে আরও সময়ের প্রয়োজন তাদের। কারণ মহারাষ্ট্র প্রশাসনের তরফে সাফ বলা হয়েছে, “বিমানবন্দরের বাইরে সব কিছু রাজ্যের দায়িত্ব।”

মহারাষ্ট্র প্রশাসন সূত্রে খবর, এসওপি নিয়ে ধীরে চলো নীতি নেওয়ার পাশাপাশি লকডাউনের মাঝে অন্তর্দেশীয় উড়ান চালু করা নিয়ে কেন্দ্রের সঙ্গে আলোচনা করতে চায় মহারাষ্ট্র। যদিও অসামরিক বিমান পরিবহণ মন্ত্রক সূত্রে দাবি, এ নিয়ে আগেই আলোচনা হয়ে গিয়েছে। এবং সমস্ত রাজ্যই অন্তর্দেশীয় বিমান চালু করতে সম্মত হয়েছে।

আরও পড়ুন: উপসর্গ না থাকলে কোয়রান্টিনে যেতে হবে না অন্তর্দেশীয় বিমানযাত্রীদের, বাধ্যতামূলক আরোগ্য সেতু অ্যাপ

Advertisement

আরও পড়ুন: পরিযায়ী শ্রমিকদের সঙ্কট ঘোচাতে আরও অনেক কিছু করতে পারতাম: নীতি আয়োগের সিইও

আরও পড়ুন: ‘ভাড়াবাড়িতে ফিরতে পারব না’, ট্রেনের অপেক্ষায় মুম্বইয়ের ফুটপাতে ঠাঁই পরিযায়ীদের

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement
Advertisement

Share this article

CLOSE
Popup Close
Something isn't right! Please refresh.