Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

০৪ ডিসেম্বর ২০২১ ই-পেপার

ফের মাওবাদী হামলা ছত্তীসগঢ়ে, ৪ পুলিশকর্মী হত, ৭ জখম

সংবাদ সংস্থা
রায়পুর ২৪ জানুয়ারি ২০১৮ ২০:০১
মাওবাদীদের সঙ্গে সংঘর্ষে ক্ষতির মুখে পড়েছে বিশেষ বাহিনী। —প্রতীকী ছবি।

মাওবাদীদের সঙ্গে সংঘর্ষে ক্ষতির মুখে পড়েছে বিশেষ বাহিনী। —প্রতীকী ছবি।

ফের ছত্তীসগঢ়ে মাওবাদী নাশকতার মুখে নিরাপত্তা বাহিনী। নারায়ণপুর জেলায় বুধবার পুলিশ-মাওবাদী সংঘর্ষে অন্তত চার পুলিশকর্মীর মৃত্যু হয়েছে। জখম আরও ৭ জন।

মাওবাদীদের বিরুদ্ধে অভিযান চালানোর জন্য যে বিশেষ বাহিনী, সেই রিজার্ভ গার্ড-ই হামলার মুখে পড়েছে। দু’জন সাব-ইনস্পেক্টর এবং দু’জন কনস্টেবলের মৃত্যু হয়েছে বলে জানা গিয়েছে। জখম পুলিশকর্মীদের রায়পুরে স্থানান্তরিত করা হয়েছে।

অবুঝমাঢ়ের ঘন জঙ্গলে ঢাকা এলাকায় মাওবাদীদের সঙ্গে নিরাপত্তা বাহিনীর সংঘর্ষ হয়েছে বলে ছত্তীসগঢ় পুলিশ সূত্রে জানানো হয়েছে। ইন্ডিয়ান এক্সপ্রেস-কে ছত্তীসগঢ় পুলিশের এক কর্তা বলেছেন, ‘‘এই পর্যায়ে আমি এটুকুই বলতে পারি যে, এক ঘণ্টারও বেশি সময় ধরে প্রবল গুলির লড়াই চলেছে। শুরু হয়েছিল সকাল ১১টা নাগাদ। মাওবাদীদেরও ক্ষয়ক্ষতি হয়েছে। এলাকাটা অত্যন্ত দুর্গম।’’

Advertisement

আরও পড়ুন: মার্কিন ‘জঙ্গি তালিকা’য় প্রবাসী বাঙালি সিদ্ধার্থ ধর

নারায়ণপুর জেলার ইরপানার থানা এলাকায় সংঘর্ষ হয়েছে বলে জানা গিয়েছে। ডিস্ট্রিক্ট রিজার্ভ গার্ডের যে দলটি হামলার মুখে পড়েছে, সেটি ওরছা থেকে অবুঝমাঢ়ের ভিতর দিকে ঢুকছিল। পথেই দলটি মাওবাদী হামলার মুখে পড়ে বলে খবর।

আরও পড়ুন: পশুখাদ্য মামলায় ফের ৫ বছরের জেল লালুর

সংঘর্ষস্থলেই চার পুলিশকর্মীর মৃত্যু হয়েছে বলে জানা গিয়েছে। যাঁরা জখম হয়েছেন, তাঁদের দ্রুত রায়পুরে স্থানান্তরিত করতে হেলিকপ্টার পাঠানো হয় ওই এলাকায়। জখম ৭ জনকেই ভর্তি করা হয়েছে রামকৃষ্ণ কেয়ার হাসপাতালে। তবে চিকিৎসাধীনদের বেশ কয়েক জনের অবস্থা এতটাই গুরুতর যে, তাঁদের শারীরিক পরিস্থিতিকে স্থিতিশীলও বলা যাচ্ছে না বলে পুলিশ সূত্রেই জানা গিয়েছে।



Tags:
Police Maoist Gun Battle Chhattisgarhছত্তীসগঢ়

আরও পড়ুন

Advertisement