Advertisement
৩০ এপ্রিল ২০২৪
Jammu and Kashmir

জম্মু-কাশ্মীরে তিন দশক পরে নামী ক্রিকেটারেরা

ম্যাচ ঘিরে কড়া নিরাপত্তার ব্যবস্থা করেছে জম্মু-কাশ্মীর পুলিশ। গোটা স্টেডিয়াম ঘিরে ব্যবস্থা করা হবে দ্বিস্তরীয় সুরক্ষা ব্যবস্থার। ব্যারিকেডের পাশাপাশি থাকবে স্ক্যানিং, এক্স রে ও মেটাল ডিটেক্টর।

cricket

—প্রতীকী ছবি।

নিজস্ব সংবাদদাতা
শ্রীনগর শেষ আপডেট: ২৮ নভেম্বর ২০২৩ ০৭:৪৩
Share: Save:

তিন দশক পরে জম্মু-কাশ্মীরে খেলতে দেখা যাবে আন্তর্জাতিক মানের ক্রিকেটারদের। ‘লেজেন্ডস লিগ’ উপলক্ষে জম্মুতে চারটি ম্যাচ খেলবে হরভজন সিংহের নেতৃত্বাধীন মণিপাল টাইগার্স ও অ্যারন ফিঞ্চের নেতৃত্বাধীন সাদার্ন সুপারস্টারস। অন্য দিকে ক্রিকেট বিশ্বকাপের ফাইনালে ভারতের পরাজয় নিয়ে আনন্দ করায় শের-ই-কাশ্মীর কৃষি বিশ্ববিদ্যালয়ের সাত জন পড়ুয়াকে গ্রেফতার করেছে পুলিশ। তাঁদের বিরুদ্ধে ইউএপিএ-তে মামলা করা হয়েছে।

শেষ বার ১৯৮৮ সালের ১৯ ডিসেম্বর শ্রীনগরে ভারত ও নিউজ়িল্যান্ডের ম্যাচ দেখেছিলেন জম্মু-কাশ্মীরবাসী। এ বার মৌলানা আজ়াদ স্টেডিয়ামে ফ্লাডলাইটে চারটি ম্যাচ খেলা হচ্ছে। বিক্রি হয়ে গিয়েছে ২০ হাজার আসন বিশিষ্ট স্টেডিয়ামের সব আসন।

সূত্রের খবর, ম্যাচ ঘিরে কড়া নিরাপত্তার ব্যবস্থা করেছে জম্মু-কাশ্মীর পুলিশ। গোটা স্টেডিয়াম ঘিরে ব্যবস্থা করা হবে দ্বিস্তরীয় সুরক্ষা ব্যবস্থার। ব্যারিকেডের পাশাপাশি থাকবে স্ক্যানিং, এক্স রে ও মেটাল ডিটেক্টর। সুরক্ষার দায়িত্ব দেওয়া হয়েছে জম্মু-কাশ্মীর পুলিশের কমান্ডো শাখাকে। মৌলানা আজ়াদ স্টেডিয়ামের মধ্যে থাকা আবাসনের ছাদে মোতায়েন করা হয়েছে শার্পশুটার।

অন্য দিকে বিশ্বকাপ ফাইনালে ভারত ও অস্ট্রেলিয়ার ম্যাচে ভারতের পরাজয় নিয়ে উল্লাস করায় গ্রেফতার হয়েছেন শের ই কাশ্মীর কৃষি বিশ্ববিদ্যালয়ের সাত জন পড়ুয়া। বিশ্ববিদ্যালয়ের এক পড়ুয়ার অভিযোগ, তিনি ভারতকে সমর্থন করছিলেন। তাই ধৃত পড়ুয়া
সামির, উবেইদ, খালিদ উমর, আসিফ, মহসিন, তাকির তাঁকে হেনস্থা করেন। সেই সঙ্গে তাঁরা পাকিস্তানের পক্ষে স্লোগান দেন বলে অভিযোগ। তার ফলে আতঙ্কিত হন জম্মু-কাশ্মীরের বাইরে থাকা আসা পড়ুয়ারা। ধৃতদের বিরুদ্ধে ইউএপিএ-তে মামলা করা হয়েছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Jammu and Kashmir Cricket
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE