Advertisement
২৫ এপ্রিল ২০২৪
উদ্ধব ঠাাকরে।

উদ্ধব ঠাাকরে। ফাইল চিত্র ।

সংবাদ সংস্থা
মুম্বই শেষ আপডেট: ২৫ জুন ২০২২ ০৫:৪০
Share: Save:
শুধু মূল বিষয়গুলি
timer শেষ আপডেট: ২৫ জুন ২০২২ ০১:২২ key status

গভীর রাতে উদ্ধবের ভার্চুয়াল বার্তা

শিবসেনাকে শেষ করে দিতে চাইছে বিজেপি, একনাথ শিন্ডেকে একহাত নিয়ে দলীয় কর্মীদের উদ্দেশে বার্তা দিলেন মহারাষ্ট্রের মুখ্যমন্ত্রী উদ্ধব ঠাকরে। শুক্রবার রাতে এক ভার্চুয়াল বার্তায় তিনি বলেন, কর্মীরা দলের ‘সম্পদ’ যত ক্ষণ তাঁরা সঙ্গে ছিলেন তিনি কাউকে পাত্তা দেননি।  উদ্ধব বলেন, বিদ্রোহী সেনা বিধায়কদের অভিযোগ, এনসিপি এবং কংগ্রেস শিবসেনাকে শেষ করে দিতে চাইছে। সে কারণে অনেকে আবার বিজেপি-র সঙ্গে যেতে চাইছেন। যাদের বিজেপিতে যাওয়া ছাড়া আর কোনও বিকল্প নেই তাঁরাই আসলে শিবসেনাকে শেষ করে দিতে চাইছেন। তিনি সরাসরি বিজেপির দিকে আঙুল তুলে বলেন, শিবসেনা হিন্দু ভোট ভাগ হতে দেবে না, আর তাতেই সমস্যায় পড়ছে বিজেপি।    

timer শেষ আপডেট: ২৪ জুন ২০২২ ২২:৪৬

শিন্ডে কোথায়?

মহারাষ্ট্রের বর্তমান রাজনৈতিক পরিস্থিতি নিয়ে মাতোশ্রীতে দীর্ঘ ক্ষণ বৈঠক করলেন শিবসেনা প্রধান তথা রাজ্যের মুখ্যমন্ত্রী উদ্ধব ঠাকরে এবং এনসিপি প্রধান শরদ পওয়ার। রাত সন্ধ্যা নাগাদ ওই বৈঠক সেরে উদ্ধবের বাড়ি থেকে বেরোতে দেখা যায় শরদকে। এই বৈঠক নিয়ে জল্পনার আবহেই বিদ্রোহী নেতা একনাথ শিন্ডে কোথায়, তা নিয়েও আলোচনা শুরু হয়েছে। শুক্রবার দুপুরেই অসমের রাজধানী থেকে মুম্বই রওনা হয়েছেন একনাথ। এখন তিনি কোথায়, তা এখনও অস্পষ্ট হওয়ায় বাড়ছে জল্পনাও। 

Advertisement
timer শেষ আপডেট: ২৪ জুন ২০২২ ২১:২৮ key status

পরিস্থিতি সামাল তৎপর মুম্বই পুলিশ

শিন্ডে মুম্বই পৌঁছনোর পর তৈরি হতে পারে চাঞ্চল্য। রাস্তায় নামতে পারে শিবসেনার কর্মীরাও। তাই সতর্কতা বজায় রাখতে ইতিমধ্যেই তৎপর মুম্বই পুলিশ। একাধিক এলাকাতে পুলিশ মোতায়েন করা হয়েছে বলেও সূত্রের খবর।

timer শেষ আপডেট: ২৪ জুন ২০২২ ২১:২২ key status

বড় দলের সঙ্গে যোগাযোগ নেই: একনাথ শিন্ডে

কোনও বড় জাতীয় দলের সঙ্গে যোগাযোগ নেই। নিজের করা আগের মন্তব্য থেকে সরে এলেন মহারাষ্ট্রের বেসুরো বিধায়ক তথা মন্ত্রী একনাথ শিন্ডে। তিনি আগে জানিয়েছিলেন তাঁর সমর্থনে একটি ক্ষমতাশালী জাতীয় দল রয়েছে। জল্পনা ওঠে, এই রাজনৈতিক দল বিজেপি। তবে শুক্রবার শিন্ডে বলেন, ‘‘আমি বড় শক্তি বলতে বালাসাহেব ঠাকরে এবং আনন্দ দীঘের (প্রয়াত শিবসেনা নেতা) শক্তিকেই বুঝিয়েছি।’’

timer শেষ আপডেট: ২৪ জুন ২০২২ ২০:০৯ key status

শরদ-উদ্ধব সাক্ষাৎ

মহারাষ্ট্রের পরিস্থিতি নিয়ে ক্রমশই জলঘোলা হচ্ছে। ইতিমধ্যেই অসম থেকে মুম্বইয়ের পথে রওনা দিয়েছেন একনাথ। তিনি যে কোনও মুহূর্তে মুম্বই পৌঁছতে পারেন। এই পরিস্থিতিতেই মহারাষ্ট্রের মুখ্যমন্ত্রী উদ্ধব ঠাকরের সঙ্গে ‘মাতোশ্রী’তে দেখা করতে গেলেন এনসিপি প্রধান শরদ পাওয়ার। পওয়ার ছাড়াও এই বৈঠকে উপ-মুখ্যমন্ত্রী অজিত পওয়ার, মন্ত্রী জয়ন্ত পাতিল এবং নেতা প্রফুল প্যাটেলও উপস্থিত আছেন বলে সূত্রের খবর। 

timer শেষ আপডেট: ২৪ জুন ২০২২ ২০:০৬

এখনই হাল ছাড়ছেন না উদ্ধব এবং আদিত্য

প্রতিকূল পরিস্থিতিতেও হাল ছাড়তে নারাজ মুখ্যমন্ত্রী উদ্ধব ঠাকরে এবং তাঁর ছেলে আদিত্য। শুক্রবার বিকেলে শিবসেনা পরিষদীয় দল এবং জেলা সভাপতিদের বৈঠকে ইস্তফার সম্ভাবনা উড়িয়ে দিয়ে মহারাষ্ট্র বিধানসভায় ‘সংখ্যার লড়াইয়ে’ নামার বার্তা দিয়েছেন তাঁরা।

Advertisement
timer শেষ আপডেট: ২৪ জুন ২০২২ ২০:০৫

জল্পনা অনাস্থা প্রস্তাব নিয়ে

গুয়াহাটির হোটেলে ক্রমশ বাড়ছে বিদ্রোহী বিধায়কের ভিড়। শুক্রবার দুপুরেই অসমের রাজধানী থেকে মুম্বই রওনা হয়েছেন বিদ্রোহী শিবিরের নেতা একনাথ শিন্ডে। জল্পনা, বিধানসভায় ‘মহা বিকাশ আঘাডী’ জোটের সরকারের বিরুদ্ধে অনাস্থা প্রস্তাব জমা দিতে পারেন তিনি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement
Advertisement
Advertisement

Share this article

CLOSE