Advertisement
২২ জুন ২০২৪

স্বাভাবিক হচ্ছে মুম্বই

টানা দু’দিন বৃষ্টির পরে ধীরে ধীরে স্বাভাবিক হচ্ছে মুম্বইয়ের জনজীবন। নামছে জল। চালু হয়েছে থমকে থাকা ট্রেন। বৃহন্মুম্বই পুরসভার কর্মীদের কাজের তৎপরতায় দ্রুত প্রাণ ফিরে পাচ্ছে ভারতের বাণিজ্যনগরী। শনিবার সকাল থেকে স্বাভাবিক সময়েই চলছে ট্রেন। রেলের তরফে জানানো হয়েছে, শহরতলির তিনটি শাখায় ট্রেন চলাচল প্রায় স্বাভাবিক।

টানা বৃষ্টির পরে ছন্দে ফিরছে শহর। তবে এখনও উত্তাল সমুদ্র। আর তাই রাস্তাতেই সমুদ্রস্নান মুম্বইবাসীর। শনিবার। ছবি: পিটিআই।

টানা বৃষ্টির পরে ছন্দে ফিরছে শহর। তবে এখনও উত্তাল সমুদ্র। আর তাই রাস্তাতেই সমুদ্রস্নান মুম্বইবাসীর। শনিবার। ছবি: পিটিআই।

সংবাদ সংস্থা
মুম্বই শেষ আপডেট: ২১ জুন ২০১৫ ০৩:৩৫
Share: Save:

টানা দু’দিন বৃষ্টির পরে ধীরে ধীরে স্বাভাবিক হচ্ছে মুম্বইয়ের জনজীবন। নামছে জল। চালু হয়েছে থমকে থাকা ট্রেন। বৃহন্মুম্বই পুরসভার কর্মীদের কাজের তৎপরতায় দ্রুত প্রাণ ফিরে পাচ্ছে ভারতের বাণিজ্যনগরী।

শনিবার সকাল থেকে স্বাভাবিক সময়েই চলছে ট্রেন। রেলের তরফে জানানো হয়েছে, শহরতলির তিনটি শাখায় ট্রেন চলাচল প্রায় স্বাভাবিক। চলতি মরশুমে বর্ষায় ব্যবসায় ক্ষতি হয়েছে প্রায় ৫০০ কোটি টাকার।

সূত্রে খবর, শুধু শহরেই বৃষ্টি হয় ২৮৩ মিলিমিটার। কোঙ্কন উপকূল আর পার্শ্ববর্তী অঞ্চলে বৃষ্টি হয়েছে ১৫২-১৮৮ মিলিমিটার পর্যন্ত। মধ্য মুম্বইয়ের ওয়াডালায় বিদ্যুৎস্পৃষ্ট হয়ে মৃত্যু হয়েছে এক শিশু ও এক প্রৌঢ়ার। এর আগে ২০০৫ সালের বন্যায় থমকে গিয়েছিল মুম্বই। শনিবার রাজ্যের আবহাওয়া অফিসের প্রধান অজয় মেটা জানাচ্ছেন, আগামী ২৪ ঘণ্টায় বৃষ্টির সম্ভাবনা রয়েছে। তাই আপাতত মুম্বইবাসীকে বাড়িতে থাকতে বলেছেন এই আবহবিদ। তবে সেই সতর্কবার্তার তোয়াক্কা না করে বহু মুম্বইবাসী নিজের কাজে বেরিয়েছেন। মিঠি নদীর জলস্তর এখন বিপদসামীর নীচে বইছে। পরিস্থিতি খতিয়ে দেখতে বৃহন্মুম্বই পুরসভার কন্ট্রোল রুমে হাজির হন রাজ্যের মুখ্যমন্ত্রী দেবেন্দ্র ফডণবীস।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Mumbai train services Rain
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE