Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

১৭ মে ২০২২ ই-পেপার

URL Copied
Something isn't right! Please refresh.

ভাবমূর্তি ফেরান মুখ্যমন্ত্রীরা, চান মোদী

লোকসভা ভোটের এক বছর আগে উপনির্বাচনে ফের হার শিবরাজ সিংহ চৌহানের রাজ্যেই। শরিকেরাও জোট ছাড়ছে। ব্যাঙ্ক জালিয়াতির কেলেঙ্কারি নিয়ে নাজেহাল অবস্

নিজস্ব সংবাদদাতা
নয়াদিল্লি ০১ মার্চ ২০১৮ ০৫:০৫
Save
Something isn't right! Please refresh.
Popup Close

লোকসভা ভোটের এক বছর আগে উপনির্বাচনে ফের হার শিবরাজ সিংহ চৌহানের রাজ্যেই। শরিকেরাও জোট ছাড়ছে। ব্যাঙ্ক জালিয়াতির কেলেঙ্কারি নিয়ে নাজেহাল অবস্থা। এই অবস্থায় ২০১৯ সালের কৌশল রচনায় বিজেপি শাসিত রাজ্যের মুখ্যমন্ত্রীদের নিয়ে পরিস্থিতি পর্যালোচনায় বসলেন নরেন্দ্র মোদী, অমিত শাহ।

বিরোধীদের গা নেই দেখে মোদী-শাহ নিজের রাজ্যের মুখ্যমন্ত্রীদেরই বললেন, এক সঙ্গে লোকসভা-বিধানসভা ভোটের দাবি তুলতে হবে। পাশাপাশি ‘মোদী কেয়ার’-এর মতো প্রকল্পগুলিকে জনপ্রিয় করতে হবে। বিজেপি ও এনডিএ শাসিত মুখ্যমন্ত্রী ও উপমুখ্যমন্ত্রীদের আজ দিল্লিতে দলের নতুন দফতরে ডেকে প্রায় চার ঘণ্টা বৈঠক করেন মোদী-শাহ। সাংগঠনিক শক্তি বাড়ানো নিয়ে প্রথমে অমিত শাহ, তার পরে কেন্দ্রের প্রকল্প নিয়ে বলেন মোদী। মুখ্যমন্ত্রীদের পর্ব সেরে নিয়ে অমিত শাহের সঙ্গে একান্ত বৈঠকও করেন প্রধানমন্ত্রী।

বিজেপি সূত্রের মতে, এই মুহূর্তে পরিস্থিতি একেবারেই অনুকূল নয়। সরকারের গায়ে দুর্নীতির আঁচ লাগছে। মোদীর জনপ্রিয়তাতেও ভাঁটা পড়ছে। তার ওপর জোট বাঁধছে বিরোধীরা। এই অবস্থায় পরিস্থিতি সহজ করে ভোটের জন্য ঝাঁপানোই দলের লক্ষ্য। ছত্তীসগঢ়ের মুখ্যমন্ত্রী রমন সিংহ বলেন, ‘‘২০১৮, ১৯ বা ২২ সালে একসঙ্গে ভোট করানো নিয়ে ‘জন-জাগৃতি’ করা হবে।’’

Advertisement

বিরোধীদের মতে, আসলে বিপাকে পড়ে নতুন বিষয় হাতড়ে বেড়াচ্ছেন মোদী। বিরোধীদের ছত্রভঙ্গ করতে সিবিআই-ইডি-কে ব্যবহার করা হচ্ছে। মধ্যপ্রদেশে হার ফের বোঝাল, বিজেপির অহঙ্কার চুরমার করতে চায় জনতা। কিন্তু শিবরাজ আজ দলের নেতৃত্বকে জানিয়েছেন, দুটোই কংগ্রেসের আসন ছিল। তা-ও বিজেপির ভোট বেড়েছে। কিন্তু মোদী-শাহ এই যুক্তিতে সন্তুষ্ট নন। পরের ভোটে জিততে সংগঠনকে শক্ত করে মানুষের মন জয় করার দাওয়াই দেন তাঁরা।



Tags:
Narendra Modi Bypolls BJP Chief Ministers Amit Shahনরেন্দ্র মোদী
Something isn't right! Please refresh.

আরও পড়ুন

Advertisement