Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

২৩ জানুয়ারি ২০২২ ই-পেপার

আদিত্যনাথের অপছন্দ, কোপ তাই আমিষ খাবারে!

সংবাদ সংস্থা
লখনউ ১৬ ডিসেম্বর ২০১৭ ০৩:২০

উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ নিরামিশাষী। সেই কারণে লখনউয়ে অনুষ্ঠিত আইএএস সপ্তাহের প্রথম দিনের খাদ্যতালিকা থেকে বাদ পড়ল আমিষ পদ। এক সরকারি আধিকারিক বলেন, ‘‘আদিত্যনাথের পছন্দ, অপছন্দের কথা মাথায় রেখেই নিরামিষ ভোজের আয়োজন করা হয়েছে।’’

বৃহস্পতিবার থেকে শুরু হয়েছে এই আইএএস সপ্তাহ। এই প্রথম বার এই অনুষ্ঠানে খাবারের প্লেটে পড়বে না মাছ, পাঁঠা বা মুরগির কোনও পদ। তার বদলে আমলাদের পাতে দেওয়া হবে শাহি কোপ্তা, ডাল মাখানি, পনির টিক্কা, ফ্রায়েড রাইস হান্ডি পনির, গুলাব জামুন এবং গাজরের হালুয়া।

উত্তরপ্রদেশে অতীতে এমন অনুষ্ঠানে ঢালাও আমিষ পদের আয়োজন করা হয়েছে। ২০০৭ থেকে ২০১২ সাল পর্যন্ত মায়াবতীর আমল ছাড়া প্রতি বছর আইএএস সপ্তাহ অনুষ্ঠিত হয়েছে।

Advertisement

আরও পড়ুন: গাইড কীসের, আমিই সব, নয়া সুর দিলীপের

গত বছরের আইএএস সপ্তাহে রাজভবনে একটি নৈশভোজের আয়োজন করেছিলেন রাজ্যপাল রাম নাইক। সেখানেও দেদার আমিষ পদ ছিল। উত্তরপ্রদেশের প্রাক্তন মুখ্যমন্ত্রী অখিলেশ যাদবেরও খুব পছন্দ আমিষ খাবার। প্রতি বছর উত্তরপ্রদেশ ক্যাডারের আইএএস অফিসাররা এই অনুষ্ঠানে দারুণ মজা করেন। হয় নাচ-গান-খেলাধুলো-সহ হরেক হইচই। সেই আনন্দে অন্য মাত্রা যোগ করত মাছ-মাংসের পদ। কিন্তু রাজ্যে পালাবদলের পর এখন মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ। তাঁর ইচ্ছেতেই এ বার আমলাদের পাত থেকে বাদ পড়ল মাছ-মাংস।

আরও পড়ুন

Advertisement