Advertisement
২৪ ফেব্রুয়ারি ২০২৪
National

উত্তরপ্রদেশে সরকারি অফিসে এ বার নিষিদ্ধ হল পান, গুটখা, পান মশলা

পান, পান মশলা, গুটখার উপর এ বার কোপ পড়তে চলেছে উত্তরপ্রদেশে। সরকারি অফিসে এই সব জিনিসের ব্যবহারে বুধবার থেকেই নিষেধাজ্ঞা জারির নির্দেশ দিয়েছেন মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ।

পান মশলা বন্ধের নির্দেশ দিলেন যোগী। ছবি: পিটিআই।

পান মশলা বন্ধের নির্দেশ দিলেন যোগী। ছবি: পিটিআই।

সংবাদ সংস্থা
শেষ আপডেট: ২২ মার্চ ২০১৭ ১৭:৪৪
Share: Save:

পান, পান মশলা, গুটখার উপর এ বার কোপ পড়তে চলেছে উত্তরপ্রদেশে। সরকারি অফিসে এই সব জিনিসের ব্যবহারে বুধবার থেকেই নিষেধাজ্ঞা জারির নির্দেশ দিয়েছেন মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ। স্কুল, কলেজ, হাসপাতালের ক্ষেত্রে এই নিষেধাজ্ঞা আগে থেকেই ছিল। এর সঙ্গে যুক্ত হল সরকারি অফিসও। পাশাপাশি প্লাস্টিকের ব্যবহার কমানোর উপরেও জোর দিয়েছেন আদিত্যনাথ।

এ দিন সকালে রাজ্যের সচিবালয় পরিদর্শনে যান মুখ্যমন্ত্রী। সেখানেই বিভিন্ন দফতরের দেওয়ালে পানের দাগ দেখে বিরক্ত প্রকাশ করেন তিনি। নির্দেশ দেন, অবিলম্বে পান, পান মশলা এবং গুটখার মতো তামাকজাত দ্রব্যের ব্যবহার বন্ধের। রাজ্যের অন্যতম উপ মুখ্যমন্ত্রী কেশবপ্রসাদ মৌর্য্য বলেন, “সচিবালয়ের মেঝে এবং দেওয়াল দেখে অত্যন্ত বিরক্ত হন মুখ্যমন্ত্রী। পরিচ্ছন্নতার জন্য অফিসের সময়ে পান, গুটখা এবং পান মশলার ব্যবহার বন্ধের নির্দেশ দিয়েছেন তিনি। পরিবেশ পরিচ্ছন্ন রাখতে প্লাস্টিকের ব্যবহারও কমাতে নির্দেশ দিয়েছেন তিনি।”

মুখ্যমন্ত্রী হওয়ার পরেই গরু পাচার রুখতে কড়া পদক্ষেপ নেওয়ার কথা ঘোষণা করেছেন যোগী। পাশাপাশি নির্বাচনী প্রতিশ্রুতি মাথায় রেখে বেআইনি মাংসের দোকান বন্ধের কাজও শুরু হয়েছে। এরই সঙ্গে এ বার যোগ হল অফিসের সময় পান, গুটখার উপর নিষেধাজ্ঞা।

আরও পড়ুন: উত্তরপ্রদেশে জ্বালানো হল বেশ কিছু মাংসের দোকান! পিছনে ‘গোরক্ষক’রা?

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement

Share this article

CLOSE