Advertisement
০৪ মার্চ ২০২৪
Jammu and Kashmir

কাশ্মীরে ফের সেনা-জঙ্গি গুলির লড়াই, খতম এক জঙ্গি

সেনা জানিয়েছে, রবিবার ভোর ৫টা নাগাদ কুপওয়াড়ার হাজিন এলাকার সোনা ছাউনি লক্ষ্য করে হামলা চালায় পাক মদতপুষ্ট জঙ্গিরা। এর পরই গোটা এলাকা ঘিরে ফেলে সেনা ও পুলিশের বিশেষ দল।

সেনার নজরদারি। ফাইল চিত্র।

সেনার নজরদারি। ফাইল চিত্র।

সংবাদ সংস্থা
শ্রীনগর শেষ আপডেট: ২২ অক্টোবর ২০১৭ ১০:৪৯
Share: Save:

নিয়ন্ত্রণরেখায় সংঘর্ষবিরতি চুক্তি ভেঙে পাক গোলাগুলির মাঝেই কাশ্মীরে জঙ্গি দমন অভিযানে ফের বড়সড় সাফল্য পেল সেনা। রবিবার উত্তর কাশ্মীরের কুপওয়ারায় সেনা-জঙ্গি গুলির লড়াইয়ে খতম হয় এক জঙ্গি। প্রাথমিক ভাবে ওই জঙ্গি লস্কর ই তৈবার সদস্য বলে মনে করছে সেনাবাহিনী।

সেনা জানিয়েছে, রবিবার ভোর ৫টা নাগাদ কুপওয়াড়ার হাজিন এলাকার সোনা ছাউনি লক্ষ্য করে হামলা চালায় পাক মদতপুষ্ট জঙ্গিরা। এর পরই গোটা এলাকা ঘিরে ফেলে সেনা ও পুলিশের বিশেষ দল। বাহিনীর পাল্টা গুলিতে পালাতে পালাতে কুপওয়াড়ার আনাওয়ান গ্রামে লুকিয়ে পড়ে জঙ্গিরা। গোটা গ্রাম ঘিরে ফেলে আধা সামরিক বাহিনী ও জম্মু-কাশ্মীর পুলিশ। শুরু হয় দু’পক্ষের তুমুল গুলির লড়াই। তখনই সেনার গুলিতে এক জঙ্গি প্রাণ হারায়। ঘটনাস্থল থেকে একটি আগ্নেয়াস্ত্র, বিস্ফোরক উদ্ধার করা হয়েছে। বেশ কিছু পাকিস্তানী টাকাও উদ্ধার করা হয়েছে বলে জানিয়েছে সেনা। এলাকা থেকে এখনও গুলির শব্দ পাওয়া যাচ্ছে বলে জানা গিয়েছে।

আরও পড়ুন: ফের পাক হামলা, কাশ্মীরে নিহত ১

আরও পড়ুন: অন্য দেব-দেবীর পুজো করলে খোয়াতে হবে ধর্ম, ফতোয়া দারুল উলুমের

সম্প্রতি কাশ্মীরে জঙ্গিদের বিরুদ্ধে বেশ কিছু বড় সাফল্য পেয়েছে বাহিনী। কিন্তু, উপত্যকার সব যুবকের মৌলবাদের দিকে আকৃষ্ট হওয়ার প্রবণতা যে কমেনি শনিবারই তা স্বীকার করেছেন সেনাপ্রধান বিপিন রাওয়ত। যদিও একই সঙ্গে তাঁর দাবি ছিল, মৌলবাদ ছড়ানোর জন্য সোশ্যাল মিডিয়াও অনেকাংশে দায়ী। তিনি জানান, যুবকদের মৌলবাদের পথ থেকে তরুণ প্রজন্মকে ফিরিয়ে আনার সব রকম চেষ্টা করছে সরকার।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement

Share this article

CLOSE