Advertisement
২২ জুন ২০২৪
দলে না রাখার অনুরোধ কোচকে

দুই নীলের লড়াইয়ে ধর্মযুদ্ধে ল্যাম্পার্ড

তিনি চেলসির ইতিহাসে সর্বোচ্চ গোলদাতা। চ্যাম্পিয়ন্স লিগ থেকে প্রিমিয়ার লিগ প্রতিটা ট্রফিই জিততে সাহায্য করেছেন চেলসিকে। আর সেই প্রিয় ক্লাবের বিরুদ্ধেই রবিবার নামতে চলেছেন তিনি।

এখন ও তখন। ম্যান সিটির জার্সিতে চেলসি ছেড়ে আসা ল্যাম্পার্ড

এখন ও তখন। ম্যান সিটির জার্সিতে চেলসি ছেড়ে আসা ল্যাম্পার্ড

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ২০ সেপ্টেম্বর ২০১৪ ০২:৫৫
Share: Save:

তিনি চেলসির ইতিহাসে সর্বোচ্চ গোলদাতা। চ্যাম্পিয়ন্স লিগ থেকে প্রিমিয়ার লিগ প্রতিটা ট্রফিই জিততে সাহায্য করেছেন চেলসিকে। আর সেই প্রিয় ক্লাবের বিরুদ্ধেই রবিবার নামতে চলেছেন তিনি।

তিনি চেলসি কিংবদন্তি ফ্র্যাঙ্ক ল্যাম্পার্ড।

রবিবার যাঁকে নীল জার্সিতেই আবার দেখা যাবে। তবে চেলসির নয়, ম্যাঞ্চেস্টার সিটি-র।

রবিবার প্রিমিয়ার লিগ মহারণে মুখোমুখি চেলসি ও ম্যাঞ্চেস্টার সিটি। শোনা যাচ্ছে, ম্যান সিটি কোচ ম্যানুয়েল পেলিগ্রিনির কাছে চেলসির একদা ‘পোস্টার বয়’ ল্যাম্পার্ড ব্যক্তিগত ভাবে আবেদন জানিয়েছিলেন, পুরনো ক্লাবের বিরুদ্ধে যেন রবিবার দলে না রাখা হয় তাঁকে। কিন্তু সেই আবেদন খারিজ করে পেলিগ্রিনি জানিয়ে দিয়েছেন, চেলসির বিরুদ্ধে রবিবার তাঁর দলে থাকবেন বিশ্বকাপার ইংলিশ মিডফিল্ডার। “ল্যাম্পার্ড থাকতে চেয়েছিল চেলসিতে। ওকে রাখতে চায়নি দল। এমন না, ও আমাদের ক্লাবে সই করার জন্যই চেলসি ছেড়েছে। তাই রবিবার অবশ্যই দলে রাখব ওকে,” বলেছেন পেলিগ্রিনি। সঙ্গে তিনি যোগ করেন, “আর্সেনালের বিরুদ্ধে খুব খারাপ খেলেনি ল্যাম্পার্ড। ওর মতো অভিজ্ঞ ফুটবলার দলে থাকলে আরও শক্তিশালী হবে ম্যান সিটি।”

সবিস্তার জানতে ক্লিক করুন।

প্রতিদ্বন্দ্বী ক্লাবের জার্সিতে নামতে চললেও একদা চেলসির ‘আইকন’ ফুটবলার ল্যাম্পার্ডকে মাঠে যথাযথ সম্মান দেখানোর জন্য চেলসি সমর্থকদের আবেদন জানালেন দ্রোগবা। “চেলসি সমর্থকদের বোঝা উচিত ল্যাম্পার্ড সব সময় চেলসি-ইতিহাসের সঙ্গে জড়িয়ে থাকবে। ও চেলসিকে অনেক ট্রফি জিততে সাহায্য করেছে। ও যে দলের হয়েই খেলুক, চেলসি সমর্থকদের উচিত ওকে সম্মান দেখানো।” চেলসিতে এক সময় বিপক্ষ ডিফেন্ডারদের রাতের ঘুম উড়িয়ে দিত দ্রোগবা-ল্যাম্পার্ড জুটি। যে প্রসঙ্গে চেলসির তারকা স্ট্রাইকার বলেছেন, “খুব মিস করি ল্যাম্পার্ডকে। ভেবেছিলাম পুরনো ক্লাবে ফিরে ওকে পাব। আশা করি আমার মতো ল্যাম্পার্ডও আবার ফিরবে চেলসিতে। আমার অর্ধেক গোল তো ওর পাস থেকেই!”

রবিবারের ম্যাচের আগে অবশ্য প্রশ্নচিহ্ন থাকছে চলতি ইপিএলে সর্বোচ্চ গোলদাতা দিয়েগো কোস্তার ফিটনেস নিয়ে। চেলসি কোচ মোরিনহো বলেছেন, “কোস্তাকে নিয়ে ঝুঁকি নিতে চাইছি না। ওর ফিটনেস খুব ভাল অবস্থায় নেই। কিন্তু ম্যান সিটির বিরুদ্ধে ও দলে থাকবে। আমাকে বুঝে ওকে ব্যবহার করতে হবে।” ল্যাম্পার্ডের মুখোমুখি হওয়ার আগে প্রাক্তন শিষ্যের সিদ্ধান্তে কিছুটা হলেও অবাক মোরিনহো। বলেছেন, “চার-পাঁচ বছর আগে যদি কেউ বলত ল্যাম্পার্ড ম্যান সিটিতে সই করবে আমি বিশ্বাস করতাম না। কিন্তু এর নাম ফুটবল। কোনও কিছুই অসম্ভব নয়। কিন্তু এটা ওর সিদ্ধান্ত। আমার কোনও অসুবিধা নেই।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE