• সংবাদ সংস্থা 
সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে

কারখানায় ক্রেন ভেঙে মৃত্যু অন্তত ১১ জনের

Crane Accident
ক্রেন ভেঙে পড়ার পরে উদ্ধারকাজ চলছে বিশাখাপত্তনমের জাহাজ মেরামতির কারখানায়। শনিবার। পিটিআই

ফের দুর্ঘটনা বিশাখাপত্তনমে। আজ একটি জাহাজ মেরামতির কারখানায় বিশালাকার ক্রেন ভেঙে চাপা পড়ে অন্তত ১১ জন শ্রমিকের মৃত্যু হয়েছে। আহত বেশ কয়েক জন। তাঁদের হাসপাতালে ভর্তি করা হয়েছে। মাস তিনেক আগে একটি রাসায়নিক কারখানা থেকে বিষাক্ত গ্যাস লিক করে এই শহরেই প্রাণ হারিয়েছিলেন অন্তত এক ডজন মানুষ। 

পুলিশ জানিয়েছে, মৃতদের মধ্যে চার জন স্থায়ী কর্মী। বাকিরা চুক্তিভিত্তিক শ্রমিক ছিলেন। রাত পর্যন্ত উদ্ধার কাজ চলেছে। হতাহতের সংখ্যা আরও বাড়তে পারে বলে আশঙ্কা। স্থানীয় সূত্রের খবর, শনিবার বেলা ১১টা নাগাদ ‘হিন্দুস্থান শিপইয়ার্ড লিমিটেড’-এর চত্বরে দুর্ঘটনাটি ঘটে। বিশালাকার ওই ক্রেনটি শিপইয়ার্ডে নতুন আনা হয়েছিল। এ দিন সেটির ওজন বহনের ক্ষমতা পরীক্ষা করে দেখা হচ্ছিল। সেই সময়ে হুড়মুড় করে ভেঙে পড়ে ক্রেনটি। আশপাশে কর্মরত শ্রমিকেরা সরে যাওয়ার সময়টুকুও পাননি। সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়েছে সেই ভিডিয়ো। দুর্ঘটনায় ক্ষোভ প্রকাশ করেছেন প্রতিরক্ষামন্ত্রী রাজনাথ সিংহ। টুইট করে তিনি জানিয়েছেন, বিশেষ তদন্ত কমিটি গঠন করে অনুসন্ধান চালানো হবে। 

দুর্ঘটনার খবর পেয়ে কারখানার বাইরে জড়ো হন শ্রমিকদের পরিজনেরা। অভিযোগ, তাঁদের ভিতরে ঢুকতে বাধা দেওয়া হয়। দীর্ঘক্ষণ অপেক্ষার পরেও তাঁদেরকে নিকট জনের কোনও খবর দেওয়া হয়নি। এই ঘটনায় বিশাখাপত্তনম জেলা প্রশাসনকে দ্রুত ব্যবস্থা নেওয়ার নির্দেশ দিয়েছেন অন্ধ্রপ্রদেশের মুখ্যমন্ত্রী জগন্মোহন রেড্ডি। 

সবাই যা পড়ছেন

সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে
আরও পড়ুন

সবাই যা পড়ছেন

আরও পড়ুন