যাত্রিবাহী ট্র্যাক্টর এবং ট্রাকের সংঘর্ষে মৃত্যু হল ১২ জন মহিলা, ৫ জন শিশু-সহ ১৯ জনের। আহত হয়েছেন ৩৩ জন। ঘটনাটি ঘটেছে উত্তরপ্রদেশের এটাওয়াতে।

প্রত্যক্ষদর্শী এবং পুলিশ সূত্রে খবর, পুজো দেওয়ার জন্য দু’টি ট্র্যাক্টরে করে পুরা গ্রামে যাচ্ছিলেন জনা ৫২ জন। স্থানীয় মালওয়ান এলাকায় মৈনপুরি রোডের উপর দু’টি যাত্রিবাহী ট্র্যাক্টরে ধাক্কা মারে উল্টো দিক থেকে আসা দ্রুতগামী একটি ট্রাক। সংঘর্ষের জেরে একে অপরের ঘাড়ের উপর উঠে যায় ট্র্যাক্টর দু’টি। ঘটনার জেরে মৃত্যু হয় ১৯ জনের। আহত হন জনা ত্রিশেক। আহতদের এটাওয়া, আলিগর এবং আগ্রার বিভিন্ন হাসপাতালে ভর্তি করা হয়েছে। জখমদের মধ্যে ৯জনের অবস্থা গুরুতর এবং ৪ জনের অবস্থা আশঙ্কাজনক বলে জানিয়েছেন চিকিত্সকেরা।

মৃতদের ২ লক্ষ টাকা এবং আহতদের ৫০ হাজার টাকা ক্ষতিপূরণ দেওয়ার কথা ঘোষণা করেছেন মুখ্যমন্ত্রী অখিলেশ যাদব। আহতদের বিনামূল্যে চিকিত্সার নির্দেশও দিয়েছেন তিনি।

দুর্ঘটনার পর প্রতিবাদে ফেটে পড়েন স্থানীয় বাসিন্দারা। প্রতিবাদে ঘটনাস্থলে রাস্তা অবরোধ করেন তাঁরা। অবরোধ তুলতে গেলে পুলিশ এবং প্রশাসনিক আধিকারিকদের লক্ষ্য করে পাথর ছোড়ে তাঁরা। যাতায়াতকারী যানবাহনের দিকেও তাঁরা পাথর ছোড়ে বলে অভিযোগ। পরে প্রশাসনের হস্তক্ষেপে আয়ত্বে আসে পরিস্থিতি।