• সংবাদ সংস্থা
সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে

আল কায়েদার টার্গেট শীর্ষ বিজেপি নেতারা, বড় নাশকতারও ছক

1

আল কায়েদার খতম তালিকায় বিজেপি-র শীর্ষ নেতারা। বেঙ্গালুরু থেকে ধৃত মাদ্রাসা শিক্ষক আনজার শাহ কাজমিকে জেরা করে দিল্লি পুলিশ তেমন খবরই পেয়েছে। ভারতে বড়সড় আঘাত হানার ছক কষছে ‘আল কায়েদা ইন দ্য ইন্ডিয়ান সাবকন্টিনেন্ট।’ তদন্তে উঠে এসেছে এমন তথ্যই।

ভারতে আল কায়েদার যে মডিউলটি সক্রিয় তার নাম ‘আল কায়েদা ইন দ্য ইন্ডিয়ান সাবকন্টিনেন্ট।’ সেই সংগঠনের অন্যতম হোতা বেঙ্গালুরুর মাদ্রাসা শিক্ষক সৈয়দ আনজার শাহ কাজমি— তেমনই খবর পেয়েছিল দিল্লি পুলিশ। তার ভিত্তিতেই বেঙ্গালুরু থেকে দিল্লি পুলিশ গ্রেফতার করে কাজমিকে। বৃহস্পতিবার তাকে রাজধানীর পাটিয়ালা হাউজ কোর্টে হাজির করা হয়। আদালত তাকে ২০ জানুয়ারি পর্যন্ত পুলিশ হেফাজতে পাঠিয়েছে। সূত্রের খবর, আনজার শাহ জেরায় স্বীকার করেছে যে বিজেপি-র বেশ কয়েকজন শীর্ষ নেতাকে খুন করার ছক কষেছে আল কায়েদা।

আরও পড়ুন:

পাথর ছুড়ে মহিলাকে নৃশংস ভাবে খুন করল আল কায়দা

ভারতে খুব বড়সড় নাশকতা ঘটানোরও প্রস্তুতি চলছে। বিজেপি-র কোন কোন নেতা আল কায়েদার হিট লিস্টে রয়েছেন, দিল্লি পুলিশ তা জানায়নি। নাশকতার ছক সম্পর্কে সুনির্দিষ্ট তথ্য পাওয়া গিয়েছে কি না, সে তথ্যও প্রকাশ করা হয়নি। তবে দেশের শাসক দলের একাধিক নেতার নিরাপত্তা কঠোর করা হচ্ছে বলে সূত্রের খবর। বেঙ্গালুরু থেকে ধৃত আনজার শাহ বাংলাদেশি জঙ্গিদেরও সাহায্য করছিল বলে দিল্লি পুলিশ জানতে পেরেছে। পশ্চিমবঙ্গে সাম্প্রদায়িক সম্প্রীতি নষ্ট করার চেষ্টাও আনজার শাহ করেছে বলে দিল্লি পুলিশ সূত্রে জানা গিয়েছে।

সবাই যা পড়ছেন

সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে
আরও পড়ুন

সবাই যা পড়ছেন

আরও পড়ুন