• সংবাদ সংস্থা
সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে

ফের নিয়ন্ত্রণরেখায় পাক সেনার গোলাবর্ষণ, হত সেনা জওয়ান

Ceasefire Violation
প্রতীকী ছবি।

অস্ত্রবিরতি চুক্তি লঙ্ঘন করে উপত্যকায় পাক সেনার গোলাবর্ষণ অব্যাহত। এই নিয়ে পর পর তিন দিন গোলাগুলি ছুড়ল পাকিস্তান। শনিবার রাতে পুঞ্চ জেলায় ফের ভারী গোলাবর্ষণ করে সেনা। তাতে নিহত এক ভারতীয় সেনা জওয়ান। আরও তিন জওয়ান গুরুতর আহত অবস্থায় হাসপাতালে চিকিৎসাধীন। জবাবে ভারতীয় সেনাও নিয়ন্ত্রণরেখা বরাবর পাকিস্তানের একাধিক ছাউনি গুঁড়িয়ে দিয়েছে বলে সেনা আধিকারিকদের সূত্রে খবর।

সেনা সূত্রে জানা গিয়েছে, শনিবার রাতে পুঞ্চের শাহ্পুর কের‌্নি সেক্টরে বিনা প্ররোচনায় গোলাবর্ষণ শুরু করে পাক সেনা। নিয়ন্ত্রণরেখা বরাবর একাধিক ভারতীয় সেনা ছাউনি এবং গ্রামগুলি লক্ষ্য করে শেল, মর্টার ছুড়তে থাকে। তাতে চার সেনা জওয়ান গুরুতর জখম হন। চার জনকেই হাসপাতালে নিয়ে যাওয়া হলে সেখানে একজনের মৃত্যু হয়।

সেনার এক পদস্থ আধিকারিক জানিয়েছেন, পাল্টা জবাব দিয়েছে ভারতও। পাকিস্তানের দিকেও একাধিক সেনা জওয়ান হতাহত হয়ে থাকতে পারে। পাশাপাশি নিয়ন্ত্রণরেখা বরাবর একাধিক সেনা ছাউনি গুঁড়িয়ে দিয়েছেন ভারতীয় জওয়ানরা। যদিও ইসলামাবাদের তরফে এখনও এ নিয়ে কিছু বলা হয়নি।

আরও পড়ুন: ভারতের জমি জুড়ে নয়া মানচিত্র পাশ নেপাল পার্লামেন্টে, ক্ষুব্ধ দিল্লি

আরও পড়ুন: উত্তপ্ত আবহাওয়ার মধ্যেই ভারত ও চিনের মন্ত্রীরা বসছেন, উদ্যোগী মস্কো

গত কয়েক দিন ধরেই পাক সেনা বিনা প্ররোচনায় বার বার অস্ত্রবিরতি চুক্তি লঙ্ঘন করে গোলাগুলি ছুড়তে শুরু করেছে। শুক্রবার বারামুলার রামপুরা সেক্টরে পাক সেনার গোলায় নিহত হন বছর আটচল্লিশের এক মহিলা। পাশাপাশি চারটি বাড়ি এবং একটি মসজিদও  ক্ষতিগ্রস্ত হয় ওই দিন। তার আগের দিনও মেন্ধার সেক্টরের একাধিক পোস্ট ও গ্রাম লক্ষ্য করে গোলাগুলি ছুড়েছে পাক সেনা। তাতে এক সেনা জওয়ানের মৃত্যু হয় এবং স্থানীয় এক গ্রামবাসী আহত হন। স্বাভাবিক ভাবেই পর পর এই গোলাবর্ষণে উপত্যকায় নিয়ন্ত্রণরেখায় ফের উত্তেজনা বাড়তে শুরু করেছে।

সবাই যা পড়ছেন

সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে
আরও পড়ুন

সবাই যা পড়ছেন

আরও পড়ুন