• সংবাদ সংস্থা
সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে

জব্বলপুরে রাহুলের রোড-শোয় বিস্ফোরণ আতঙ্ক!

Rahul
রাহুলের রোডশো-য় বিস্ফোরণ আতঙ্ক। ছবি: পিটিআই।

নির্বাচনী নির্ঘণ্ট সামনে আসার পরই প্রচারে বেরিয়ে বড়সড় বিপদের হাত থেকে রক্ষা পেলেন কংগ্রেস সভাপতি রাহুল গাঁধী। শনিবার মধ্যপ্রদেশের জব্বলপুরে আট কিলোমিটারের বর্ণাঢ্য রোড শো-এর আয়োজন করেছিল মধ্যপ্রদেশ কংগ্রেস। সেখানেই ঘটে অগ্নিকাণ্ডের ঘটনাটি।

ওই ভিডিয়োতে দেখা যাচ্ছে, সমর্থকদের অতি উৎসাহেই ঘটেছে দুর্ঘটনাটি। একদল সমর্থক যখন সুসজ্জিত প্রদীপের মাধ্যমে বরণ করছিলেন রাহুলকে, ঠিক তখনই একদল সমর্থক গ্যাসবেলুন হাতে নিয়ে রাহুলকে অভিনন্দন জানাতে ব্যস্ত ছিলেন। সেই সময়ই গ্যাসবেলুনে লেগে যায় প্রদীপের শিখা। সঙ্গে সঙ্গে সেখানে তৈরি হয় বিশাল আগুনের গোলা। ঠিক পাশেই ছিল রাহুলের খোলা জিপ। আগুনের লেলিহান শিখা দেখে হকচকিয়ে যান তিনিও। কয়েক সেকেন্ডের ঘটনা হলেও কী ভাবে আগুন গোলা তৈরি হল, তা বুঝতে না পেরে আতঙ্কে অনেকে দৌড়োদৌড়িও শুরু করে দেন ।

দুর্ঘটনায় রাহুলের কোনও ক্ষতি হয়নি, নিরাপদ তাঁর পেছনে থাকা মধ্যপ্রদেশ কংগ্রেসের অন্য দুই শীর্ষ নেতা জ্যোতিরাদিত্য সিন্ধিয়া এবং কমলনাথও। জব্বলপুর পুলিশের তরফে জানানো হয়েছে, ‘‘ঘটনায় নিরাপত্তার কোনও গাফিলতি ছিল না। রাহুলের গাড়ি থেকে ১৫ ফুট দূরত্বেই ঘটনাটি ঘয়েছে। যদিও এর পর থেকে কোনও জনসভায় বেলুন আর প্রদীপ নিয়ে যাওয়া যাবে না বলে আমরা সিদ্ধান্ত নিয়েছি।’’

দেখুন ভিডিয়ো

আরও পড়ুন: রাজস্থানের পর মধ্যপ্রদেশ, ফের বাংলাদেশি অনুপ্রবেশকারীদের ‘উইপোকা’ বললেন অমিত

রাহুলের নিরাপত্তা নিয়ে বারবারই কেন্দ্রের বিরুদ্ধে অভিযোগ এনেছে কংগ্রেস। বিভিন্ন সময় তাঁর বিরুদ্ধে প্রোটোকল ভাঙার পাল্টা অভিযোগ এনেছে কেন্দ্রও। কিছু দিন আগেই কংগ্রেসের অভিযোগের জবাবে স্বরাষ্ট্রমন্ত্রী রাজনাথ সিংহ জানিয়েছিলেন, গত দু’বছরে মোট ১২১টি সফর করেছেন রাহুল। তার মধ্যে ১০০টিতেই নিয়ম মেনে বুলেটপ্রুফ গাড়ি ব্যবহার করেননি কংগ্রেস সভাপতি। 

(দেশজোড়া ঘটনার বাছাই করা সেরা বাংলা খবর পেতে পড়ুন আমাদের দেশ বিভাগ।)

সবাই যা পড়ছেন

সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে
আরও পড়ুন

সবাই যা পড়ছেন

আরও পড়ুন