• নিজস্ব সংবাদদাতা
সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে

৯ ফেব্রুয়ারির মধ্যে মন্দির নিয়ে ঘোষণা কেন্দ্রের

Amit Shah
অমিত শাহ।—ছবি পিটিআই।

Advertisement

আগামী ৯ ফেব্রুয়ারির মধ্যে রামমন্দির ট্রাস্ট গড়ে তোলার বিষয়ে ঘোষণা করতে চলেছে কেন্দ্র। অযোধ্যা রায়ে তিন মাসের মধ্যে সরকারকে ট্রাস্ট গড়তে নির্দেশ দিয়েছিল সুপ্রিম কোর্ট। আজ এবিপি নিউজের শিখর সম্মেলন অনুষ্ঠানে অমিত শাহ বলেন, ‘‘৯ ফেব্রুয়ারি তিন মাস পূর্ণ হবে। সরকার ওই দিনের মধ্যে বা তার আগেই ট্রাস্ট গড়ার প্রশ্নে সিদ্ধান্ত জানিয়ে দেবে। ওই ট্রাস্টে বিজেপির কোনও প্রতিনিধিত্ব থাকবে না।’’ বিজেপির বক্তব্য, মন্দির নির্মাণে সরকার কোনও অর্থব্যয় করবে না। বিশ্ব হিন্দু পরিষদ দেশ জুড়ে চাঁদা তুলে মন্দির নির্মাণের অর্থ সংগ্রহ করবে। 

অযোধ্যায় রামমন্দির সংক্রান্ত বিষয় ও আদালতের নির্দেশ খতিয়ে দেখার দায়িত্ব দেওয়া হয়েছে স্বরাষ্ট্রমন্ত্রকের অতিরিক্ত সচিব জ্ঞানেশ কুমারকে। মূলত জম্মু-কাশ্মীর ডিভিশন দেখার দায়িত্বে থাকা জ্ঞানেশ জম্মু-কাশ্মীরে কী ভাবে ৩৭০ অনুচ্ছেদ প্রত্যাহার করা যায় তার মূল মস্তিষ্ক ছিলেন। অতীতে ১৯৯০ থেকে ২০০০ সাল পর্যন্ত স্বরাষ্ট্র মন্ত্রকে অযোধ্যা সম্পর্কিত একটি আলাদা ডেস্ক ছিল। লিবারহান কমিশনের রিপোর্ট জমা পড়ার পরে তা বন্ধ করে দেওয়া হয়। 

একই সঙ্গে আজ অভ্যন্তরীণ নিরাপত্তার দায়িত্বে থাকা দু’টি ডিভিশন মিলিয়ে দিয়ে একটি ডিভিশন করার সিদ্ধান্ত নেয় স্বরাষ্ট্রমন্ত্রক। যা দেখার বাড়তি দায়িত্ব দেওয়া হয়েছে যুগ্ম সচিব (মহিলা সুরক্ষা) পুণ্যসলিলা শ্রীবাস্তবকে।

সবাই যা পড়ছেন

Advertisement

সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে
আরও পড়ুন

সবাই যা পড়ছেন

আরও পড়ুন