• সংবাদ সংস্থা
সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে

জোড়া কেলেঙ্কারিতে বিদ্ধ চান্ডি, শুরু তদন্ত

Oommen Chandy
উম্মেন চান্ডি।

কোটি কোটি টাকার সোলার কেলেঙ্কারি, তার সঙ্গে আবার জুড়েছে যৌন হেনস্থার অভিযোগও। এই জোড়া ফলাতেই এ বার কেরলের প্রাক্তন মুখ্যমন্ত্রী উম্মেন চান্ডিকে বিদ্ধ করতে নেমে পড়েছে পিনারাই বিজয়নের সরকার।

২০১৩ সাল নাগাদ সোলার কেলেঙ্কারির অভিযোগ নিয়ে বিপাকে পড়েছিল কংগ্রেস নেতৃত্বাধীন সরকার। এই ক্ষেত্রের একটি সংস্থাকে নিয়ম ভেঙে সাহায্য করেছেন বলে অভিযোগ ওঠে মুখ্যমন্ত্রী চান্ডি ও তাঁর অফিসের কর্মীদের বিরুদ্ধে। সোলার কেলেঙ্কারিতে ঘুষ নেওয়ার অভিযোগের পাশাপাশি মুখ্যমন্ত্রীর বিরুদ্ধে এক মহিলা যৌন হেনস্থারও অভিযোগ করেন।

এ নিয়ে গঠিত শিবরাজন কমিশনের রিপোর্টটি আজ বিধানসভায় পেশ করেন মুখ্যমন্ত্রী বিজয়ন। তিনি জানান, কমিশনের সুপারিশগুলি খতিয়ে দেখতে বিশেষ তদন্তকারী দল বা ‘সিট’ গড়বে সরকার। দুর্নীতির পাশাপাশি যৌন হেনস্থার বিষয়ে অভিযোগও খতিয়ে দেখবে ‘সিট’।

বিজয়ন যদিও এ ব্যাপারে চান্ডির নাম করেন নি। তবে রাজ্যের বিরোধী দলনেতা রমেশ চেন্নিথালা বলেন, রাজ্যের বাম গণতান্ত্রিক জোটের সরকার চান্ডিকে ফাঁসাতে চাইছে। সঙ্গে সঙ্গে বিজয়ন পাল্টা বলেন, তিনি এ ব্যাপারে কারও নাম করেননি। তবে কংগ্রেসের নেতাই কেন উম্মেন চান্ডির নাম টেনে আনলেন, তা বুঝতে পারছেন না।

তাঁর বিরুদ্ধে তোলা যাবতীয় অভিযোগ অস্বীকার করেছেন চান্ডি। বলেছেন, ‘‘আমি কোনও অপরাধ করিনি।’’ কোনও রকম ব্ল্যাকমেলের বিরুদ্ধে মাথা নোয়াবেন না বলেই জানিয়ে দিয়েছেন তিনি। এই কেলেঙ্কারি নিয়ে গঠিত কমিশনের রিপোর্টে যদিও চান্ডি ও তাঁর দফতরের কর্মীদের দায়ী করা হয়েছে।

সবাই যা পড়ছেন

সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে
আরও পড়ুন

সবাই যা পড়ছেন

আরও পড়ুন