• সংবাদ সংস্থা
সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে

‘আক্রান্তের তুলনায় সুস্থ হচ্ছে বেশি’

COVID-19
প্রতীকী ছবি।

পর পর পাঁচ দিন দেশে করোনায় দৈনিক সুস্থের সংখ্যা আক্রান্তের সংখ্যাকে ছাপিয়ে গিয়েছে বলে আজ দাবি করল স্বাস্থ্য মন্ত্রক। মন্ত্রকের তথ্য অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় ভারতে নতুন করে আক্রান্ত হয়েছেন ৮৩ হাজার ৩৪৭ জন। সুস্থ হয়ে উঠেছেন ৮৯ হাজার ৭৪৬ জন। 

গত কালই মন্ত্রক জানিয়েছিল, ভারতে করোনায় সুস্থতার হার বিশ্বে সর্বাধিক— ৮১.২৫ শতাংশ। বিশ্বে সার্বিক সুস্থতার হারের ১৯.৫ শতাংশই ভারতে। আজ কেন্দ্র জানিয়েছে, গুজরাত, ওড়িশা, পঞ্জাব, উত্তরাখণ্ড, অসম, হরিয়ানা ও ত্রিপুরা-সহ ১৪ টি রাজ্য ও কেন্দ্রশাসিত অঞ্চল করোনা মোকাবিলায় ভাল কাজ করছে। এই রাজ্যগুলিতে পরীক্ষার হার সর্বাধিক।

আজ দেশে করোনা আক্রান্তের সংখ্যা ৫৬ লক্ষ ৪৬ হাজার ১০। এর মধ্যে মহারাষ্ট্র, অন্ধ্রপ্রদেশ, তামিলনাড়ু, কর্নাটক, উত্তরপ্রদেশ, দিল্লি, পশ্চিমবঙ্গ, ওড়িশা, তেলঙ্গানা, বিহার— এই ১০ রাজ্যে আক্রান্তের সংখ্যা সর্বাধিক। করোনা আক্রান্ত হয়ে আজ হাসপাতালে ভর্তি হয়েছেন দিল্লির উপমুখ্যমন্ত্রী মণীশ সিসৌদিয়া। ১৪ সেপ্টেম্বর করোনা রিপোর্ট পজ়িটিভ এসেছিল ওই আপ নেতার। তার পর থেকে গৃহ নিভৃতবাসে ছিলেন। আজ কেরলে করোনা আক্রান্ত হয়েছেন কৃষিমন্ত্রী ভিএস সুনীল কুমার। এই নিয়ে রাজ্যে তৃতীয় মন্ত্রী কোভিড আক্রান্ত হলেন।

আরও পড়ুন: ‘টাইম’-এর প্রভাবশালীর তালিকায় শাহিনবাগের দাদি, মোদীও

আরও পড়ুন: সাত রাজ্যকে ডেকে মোদীর করোনা-বৈঠক

সংক্রমণ নিয়ে আশঙ্কায় ভারতের বিমান ওঠানামা বন্ধ করল সৌদি আরব। গত কাল এক বিবৃতিতে দেশটি জানায়, ভারত, ব্রাজিল ও আর্জেন্টিনার বিমানগুলি আপাতত বন্ধ রাখা হচ্ছে। তবে সরকারি আমন্ত্রিত আমলাদের ক্ষেত্রে এ নিয়ম খাটবে না। এ দিকে, বুধবার আন্দামন নিকোবর দ্বীপপুঞ্জে কোভিড আক্রান্তের সংখ্যা বেড়ে হয়েছে ৩ হাজার ৬৯১। নতুন করে আক্রান্ত হয়েছে ১৮ জন, যা ভাবাচ্ছে প্রশাসনকে। 

সবাই যা পড়ছেন

সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে
আরও পড়ুন

সবাই যা পড়ছেন

আরও পড়ুন