• নিজস্ব সংবাদদাতা 
সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে

অসমে ৫০ হাজারের বেশি সংক্রমিত

Coronavirus
—ফাইল চিত্র।

অসমে কোভিড আক্রান্তের সংখ্যা ৫০ হাজারের গণ্ডি পার করে গেল। স্বাস্থ্যমন্ত্রী হিমন্তবিশ্ব শর্মা জানান, গত ২৪ ঘণ্টায় অসমে মোট ৫৯ হাজার ১৬২ জনের নমুনা পরীক্ষা হয়েছে। তার মধ্যে ২২৮৪ জন নতুন রোগীর সন্ধান মিলেছে। তাই পজ়িটিভিটির হার কমে হয়েছে ৩.৮৬ শতাংশ। যা সাম্প্রতিককালে সবচেয়ে কম। বৃহস্পতিবার সকাল পর্যন্ত অসমে মোট করোনা আক্রান্ত রোগীর সংখ্যা ৫০ হাজার ৪৪৫ জন।  

আবার তেমনই গত কাল ১৪৭১ জন রোগী সুস্থ হয়ে ছাড়াও পেয়েছেন। রাজ্যে এখনও পর্যন্ত সুস্থ হয়ে উঠেছেন মোট ৩৫ হাজার ৮৯২ জন।  সুস্থতার হার ৭১.২০ শতাংশ। চিকিৎসাধীন রোগীর সংখ্যা বর্তমানে ১৪ হাজার ৪২৯ জন। মৃতের সংখ্যা ১২৬।

এ দিকে হোজাইতে যোগীজান করোনা হাসপাতাল থেকে করোনায় আক্রান্ত কয়েদি পালিয়েছে। এটিএম লুটের ঘটনায় জড়িত থাকা সাদ্দাম আলি করোনা আক্রান্ত হওয়ায় তাকে বুধবার সকালে যোগীজান হাসপাতালে ভর্তি করা হয়েছিল। সন্ধ্যায় সে হাসপাতালের কাচের জানালা ভেঙে পালিয়ে যায়। তার সন্ধান চলছে।

রাজ্যে কোভিড আক্রান্ত পুলিশকর্মীর সংখ্যাও ক্রমে বাড়ছে। তা পার করেছে দু’হাজারের গণ্ডি। বুধবার পর্যন্ত হিসেবে রাজ্যে ২০০৯ জন পুলিশকর্মী আক্রান্ত। তাঁদের মধ্যে ১৪১৩ জন সুস্থ হয়েছেন। ৫৪৬ জন ফের কাজে যোগও দিয়েছেন। এখন পর্যন্ত পাঁচ জন পুলিশকর্মীর মৃত্যু হয়েছে কোভিডে।

সবাই যা পড়ছেন

সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে
আরও পড়ুন

সবাই যা পড়ছেন

আরও পড়ুন