• সংবাদ সংস্থা
সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে

মুম্বইয়ে মাস্ক না পরে বেরোলেই গ্রেফতার, জারি বিজ্ঞপ্তি

Mask
মুম্বইয়ে মাস্ক পরে বেরনো বাধ্যতামূলক করে বিজ্ঞপ্তি জারি করল প্রশাসন। ছবি: পিটিআই

মুম্বইয়ে এ বার বাড়ির বাইরে বেরোলেই মাস্ক পরতে হবে। মাস্ক পরা বাধ্যতামূলক করে বুধবার বিজ্ঞপ্তি জারি করল বৃহন্মুম্বই মিউনিসিপ্যাল কর্পোরেশন। মাস্ক না পরলে গ্রেফতার করা হবে বলেও বিজ্ঞপ্তিতে বলা হয়েছে। সেই সঙ্গে মুম্বইয়ে লকডাউন বাড়িয়ে ৩০ এপ্রিল পর্যন্ত করা হতে পারে বলেও ইঙ্গিত রাজ্য প্রশাসনের।

ওই বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, যে কোনও কাজে বাড়ির বাইরে বেরোলেই মাস্ক পরে বেরোতে হবে। রাস্তায়, অফিসে বা যে কোনও জায়গায় বাইরে বার হলেই মাস্ক পরতে হবে। এমনকি, গাড়ির মধ্যে থাকলেও মাস্ক পরতে হবে বলে বিজ্ঞপ্তি জারি করেছে পুর প্রশাসন। পুর কমিশনার প্রবীণ পরদেশী বলেন, ‘‘ওষুধের দোকানে যে মাস্ক পাওয়া যায়, সেগুলি হলে ভাল। তবে বাড়িতে তৈরি মাস্কও ব্যবহার করা যেতে পারে। তবে উপযুক্ত ভাবে সেগুলি ধুয়ে এবং জীবাণুমুক্ত করে তারপরেই ব্যবহার করতে হবে।’’

দেশের মধ্যে মহারাষ্ট্রেই করোনাভাইরাসে আক্রান্ত ও মৃতের সংখ্যা সবচেয়ে বেশি। বুধবারই সে রাজ্যে আক্রান্তের সংখ্যা ১০০০ ছাড়িয়েছে। কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রকের হিসেবে রাজ্যে এখনও পর্যন্ত মৃত্যু হয়েছে ৬৪ জনের। বুধবার দুপুর পর্যন্ত আক্রান্তের সংখ্যা ১০১৮। গোটা রাজ্যের মধ্যেও আবার মুম্বইয়েই সবচেয়ে বেশি মানুষ আক্রান্ত হয়েছেন।

আরও পড়ুন: লকডাউনের সময়সীমা বাড়বে, সর্বদলীয় বৈঠকে ইঙ্গিত মোদীর

আরও পড়ুন: ইতিমধ্যে কাজ গিয়েছে ৯০ লক্ষের, অদূর ভবিষ্যতে ঘন অন্ধকার দেখছে সব সমীক্ষাই

শহরতলি মিলিয়ে প্রায় দু’কোটি লোকের বাস মুম্বইয়ে। তার মধ্যে ধারাভির মতো ঘিঞ্জি বস্তি রয়েছে। সংক্রমণ সেখানেও পৌঁছে গিয়েছে। সারা দেশে ঘোষণার আগেই লকডাউন জারি হয়েছিল বাণিজ্যনগরীতে। কিন্তু তার পরেও ভাইরাসের সংক্রমণে কার্যত থেমে গিয়েছে বাণিজ্যনগরী। সেখান থেকে পরিস্থিতি যাতে আরও ভয়াবহ আকার না নেয়, তা রুখতেই এই পদক্ষেপ করল রাজ্য প্রশাসন।

অভূতপূর্ব পরিস্থিতি। স্বভাবতই আপনি নানান ঘটনার সাক্ষী। শেয়ার করুন আমাদের। ঘটনার বিবরণ, ছবি, ভিডিয়ো আমাদের ইমেলে পাঠিয়ে দিন, feedback@abpdigital.in ঠিকানায়। কোন এলাকা, কোন দিন, কোন সময়ের ঘটনা তা জানাতে ভুলবেন না। আপনার নাম এবং ফোন নম্বর অবশ্যই দেবেন। আপনার পাঠানো খবরটি বিবেচিত হলে তা প্রকাশ করা হবে আমাদের ওয়েবসাইটে।

সবাই যা পড়ছেন

সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে
আরও পড়ুন

সবাই যা পড়ছেন

আরও পড়ুন