• সংবাদ সংস্থা
সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে

কংগ্রেসের ঘাড়েই দিল্লি নির্বাচনের পরাজয়ের দায় চাপালেন জাভড়েকর

Prakash Javadekar
হারের জন্য কংগ্রেসকে দুষলেন জাভড়েকর। —ফাইল চিত্র।

Advertisement

নির্বাচনী প্রচারে বেরিয়ে একের পর এক বিতর্কিত মন্তব্য করে গিয়েছেন দলের নেতারা। তিনি নিজেও তাতে শামিল হয়েছিলেন। কিন্তু দিল্লি বিধানসভা নির্বাচনে পরাজয়ের জন্য আত্মবিশ্লেষণে গেলেন না কেন্দ্রীয় মন্ত্রী প্রকাশ জাভড়েকর। বরং কংগ্রেসের ঘাড়েই পরাজয়ের দায় চাপিয়ে দিলেন তিনি। তাঁর অভিযোগ, কংগ্রেস নির্বাচনী প্রচার থেকে সরে যাওয়াতেই বিজেপি হেরেছে।

দিল্লি বিধানসভা নির্বাচনে বিপুল ভোটে জয়ী হয়েছে অরবিন্দ কেজরীবালের আম আদমি পার্টি (আপ)। ৭০টির মধ্যে ৬২টি আসনে জয়ী হয়েছে তারা। বিজেপি পেয়েছে ৮টি আসন। তাতে রণকৌশল নিয়ে প্রশ্নের মুখে পড়তে হচ্ছে খোদ অমিত শাহকেই।

এমন পরিস্থিতিতেই শুক্রবার পুণে-তে সংবাদমাধ্যমের মুখোমুখি হন প্রকাশ জাভড়েকর। তিনি বলেন, ‘‘কংগ্রেস আচমকা গায়েব হয়ে যাওয়াতেই বিজেপি হেরে গিয়েছে। এটা আলাদা বিষয় যে কংগ্রেস নিজে গায়েব হয়েছে, নাকি মানুষ ওদের গায়েব করে দিয়েছে, নাকি ওদের ভোট অন্যত্র গিয়েছে।’’

আরও পড়ুন: কাশ্মীর নিয়ে উদ্বেগে ইউরোপীয় ইউনিয়ন, নিষেধাজ্ঞা তুলে নিতে আর্জি মোদী সরকারকে​

আরও পড়ুন: নির্ভয়া শুনানি চলাকালীন সংজ্ঞা হারালেন বিচারপতি​

জাভড়েকরের দাবি, ‘‘কংগ্রেস গায়েব হয়ে যাওয়াতেই লড়াইটা বিজেপি বনাম আপ হয়ে গিয়েছিল। অনুমান ছিল, বিজেপি ৪২ শতাংশ ভোট পাবে, আপ পাবে ৪৮ শতাংশ। কিন্তু দু’পক্ষেরই ৩ শতাংশ করে ভোট কমেছে। কিন্তু তা হয়নি। আমরা ৩৯ শতাংশ ভোট পেয়েছি, ওরা পেয়েছে ৫১ শতাংশ ভোট।’’ হারের কারণ পর্যালোচনা করে দেখা হচ্ছে বলেও জানান জাভড়েকর। কিন্তু নির্বাচনী প্রচারে কেজরীবালকে ‘সন্ত্রাসবাদী’ উল্লেখ করার কথা অস্বীকার করেন তিনি।

সবাই যা পড়ছেন

Advertisement

সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে
আরও পড়ুন

সবাই যা পড়ছেন

আরও পড়ুন