• সংবাদ সংস্থা
সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে

তেজিন্দর পাল সিংহকে ‘পুরস্কার’ বিজেপির, হরিনগর থেকে প্রার্থী টুইটার স্টার

Tajinder Pal Singh Bagga
বিজেপির দ্বিতীয় প্রার্থী তালিকায় স্থান পেলেন তেজিন্দর পাল সিংহ বগ্গা। ছবি: ফেসবুক

দিল্লির বিধানসভা নির্বাচনে বিজেপির প্রথম প্রার্থী তালিকায় ঠাঁই হয়নি। তার জেরে প্রবল ট্রোলিংয়ের শিকার হতে হয় গেরুয়া শিবিরের টুইটার স্টারকে। সেই তেজিন্দর পাল সিংহের হাতে অবশ্য শেষ লগ্নে ‘পুরস্কার’ তুলে দিল দল। আগামী ৮ ফেব্রুয়ারি দিল্লির ভোটে তেজিন্দর পালকে প্রার্থী করেছে বিজেপি

সোমবার রাতে বেরিয়েছে বিজেপির দ্বিতীয় প্রার্থী তালিকা। তাতে স্থান পেয়েছেন বগ্গা।  যদিও, নিজের পছন্দের কেন্দ্র তিলকনগর থেকে দাঁড়াতে পারছেন না বগ্গা। প্রার্থী হিসাবে নাম ঘোষণা হতেই সোশ্যাল মিডিয়ায় উচ্ছ্বাসের বন্যা বইয়ে দিয়েছেন বগ্গা। নিজের টুইটার হ্যান্ডল থেকে একটি র‌্যাপ গান পোস্ট করেছেন। সঙ্গে একটি লাইন — ‘বগ্গা, বগ্গা হর জাগাহ।’বরাবর সোশ্যাল মিডিয়ায় স্বচ্ছন্দ বগ্গা। টুইটারে তাঁর ছ’লক্ষেরও বেশি ফলোয়ার রয়েছে।

‘ভগৎ সিংহ ক্রান্তি সেনা’ (বিএসকেএস)নামে একটি সংগঠনে রাজনীতিতে হাতেখড়ি বগ্গার। তার পর বার বার বিতর্কে জড়িয়ে পড়েছেন তিনি। ২০১১ সালের অক্টোবর মাসে আপ নেতা প্রশান্ত ভূষণের উপর হামলার ঘটনায় নাম জড়িয়ে যায় বগ্গার। ওই ঘটনার দায় নিজের ঘাড়েই নিয়ে বগ্গা বলেন, ‘‘তিনি আমার দেশ ভাঙার চেষ্টা করেছেন। আমি ওঁর মাথা ভাঙব। হিসাব চুকতা। (হিসাব মিটে যাবে)’’ লেখিকা অরুন্ধতী রায়ের অনুষ্ঠানে হামলার ঘটনাতেও নাম জড়ায় তেজিন্দর পাল সিংহ বগ্গার। ২০১২ সালে স্বামী অগ্নিবেশকে জোর করে মূত্র পান করানোর হুমকিও দেয় বগ্গার ওই সংগঠন। ওই বছরেই কাশ্মীরের বিচ্ছিন্নতাবাদী নেতা সৈয়দ আলি শাহ গিলানির উপর আক্রমণের ঘটনাতেও নাম জড়ায় তাঁর।

আরও পড়ুন: যতই প্রতিবাদ হোক, সিএএ থাকবেই, মমতা-মায়াবতীকে বিতর্কে আহ্বান জানিয়ে হুঙ্কার অমিতের

২০১৫ সালে নরেন্দ্র মোদীকে সমর্থন করে ‘নমো পত্রিকা’ নামে একটি অনলাইন ম্যাগাজিনও বার করে বিএসকেএস নামে বগ্গার ওই সংগঠনটি। ওই বছরের পয়লা জুলাই প্রধানমন্ত্রীর বাসভবন লোককল্যাণ মার্গে ডাক পান ১৫০ পত্রিকার প্রতিনিধি। #সুপার১৫০ নামে ওই অনুষ্ঠানে আমন্ত্রিত ছিলেন বগ্গাও। ২০১৭ সালে এ হেন বগ্গাকে দিল্লিতে মুখপাত্র করে বিজেপি। লক্ষ্য ছিল, শিখ যুব সম্প্রদায়কে দলে টেনে আনা।

আরও পড়ুন: স্বাধীন সংস্থার হাতে থাক বিধায়ক, সাংসদ পদ খারিজের ক্ষমতা: সুপ্রিম কোর্ট

প্রথম দফার প্রার্থী তালিকায় ঠাঁই না হওয়ায় সোশ্যাল মিডিয়ায় প্রবল ট্রোলিংয়ের মুখে পড়েছিলেন ওই বিজেপি নেতা। শেষ পর্যন্ত অবশ্য তাঁকে প্রার্থী করল বিজেপি।

সবাই যা পড়ছেন

সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে
আরও পড়ুন

সবাই যা পড়ছেন

আরও পড়ুন