• সংবাদ সংস্থা
সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে

নীতীশের বাড়িতে গিয়ে জেডিইউ-তে যোগ দিলেন সেই গুপ্তেশ্বর

Nitish Kumar and Gupteshwar Pandey
নীতীশ কুমার ও গুপ্তেশ্বর পাণ্ডে।

শেষ পর্যন্ত জল্পনাই সত্যি হল। বিহারে বিধানসভা নির্বাচনের মুখে, চাকরি ছেড়ে নীতীশ কুমারের দলে যোগ দিলেন রাজ্যের প্রাক্তন ডিজিপি গুপ্তেশ্বর পাণ্ডে। রবিবার মুখ্যমন্ত্রীর বাসভবনে যান তিনি। সেখানে আনু্ষ্ঠানিক ভাবে নীতীশ কুমারের দল জনতা দল ইউনাইটেড (জেডিইউ)-এ যোগ দেন।

গত ২৩ সেপ্টেম্বর চাকরি থেকে ইস্তফা দিয়েছিলেন গুপ্তেশ্বর পাণ্ডে। গতকাল মুখ্যমন্ত্রী নীতীশ কুমারের সঙ্গে সাক্ষাৎও করেন তিনি। তার ২৪ ঘণ্টার মধ্যেই জেডিইউ-তে যোগদান। গতকাল মুখ্যমন্ত্রীর সঙ্গে দেখা করে বেরনোর পর সাংবাদিকদের মুখোমুখি হন গুপ্তেশ্বর। সে সময় অবশ্য রাজনীতিতে যোগদানের কথা এড়িয়ে যান। তবে গুপ্তেশ্বর যে রাজনীতিতে পা বাড়াতে পারেন সেই জল্পনা দানা বাঁধছিল তাঁর ইস্তফার পর থেকেই। বিহারে ভোটের ইস্যু হয়ে উঠেছে অভিনেতা সুশান্ত সিংহ রাজপুতের মৃত্যু। আর দায়িত্বে থাকাকালীন ওই ইস্যুতে মুখ্যমন্ত্রী নীতিশ কুমারের হয়ে ব্যাট ধরতে দেখা গিয়েছে গুপ্তেশ্বরকে। নীতীশ কুমারের সরকারের অভিসন্ধি নিয়ে প্রশ্ন তোলায় রিয়া চক্রবর্তীর ‘অওকাত’ জানতে চেয়েছিলেন এই গুপ্তেশ্বরই। ফলে তাঁর ইস্তফার পর থেকেই জল্পনার পারদ চড়ছিল। সেই অঙ্ক এ দিন বিকেলে যেন মিলে গেল।

অক্টোবর থেকেই তিন দফায় বিধানসভা নির্বাচন শুরু হচ্ছে বিহারে। ২৮ অক্টোবর প্রথম দফা, দ্বিতীয় দফা ৩ নভেম্বর এবং তৃতীয় দফায় ভোট ৭ নভেম্বর। গুপ্তেশ্বর যে নির্বাচনে বিজেপির নেতৃত্বাধীন এনডিএ-র প্রার্থী হতে পারেন তা এ দিনের পর অনেকটা স্পষ্ট হয়ে গিয়েছে। অনেকেই বলছেন, এনডিএ-র হয়ে বক্সার জেলার শাহপুর থেকে ভোটে দাঁড়াতে পারেন প্রাক্তন ডিজিপি।

আরও পড়ুন: লাদাখের হাড় হিম করা ঠান্ডা আর চিনের সঙ্গে লড়তে প্রস্তুতি নিচ্ছে সেনা

আরও পড়ুন: রাজ্যসভায় কৃষি বিল সঙ্ঘাত, ফারাক সরকারি বয়ান আর ভিডিয়ো ফুটেজে

১৯৮৭-র ব্যাচের ওই আইপিএস অফিসার এর আগেও এক বার রাজনীতিতে আসতে চেয়েছিলেন। ২০০৯ সালে তৎকালীন বিহার সরকারের কাছে স্বেচ্ছাবসরের আর্জি জানিয়েছিলেন তিনি। বক্সার থেকে সে বার লোকসভা নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করার ইচ্ছা ছিল তাঁর। কিন্তু তাঁর সেই আবেদন গৃহীত হয়নি। এ বার অবশ্য রাজনীতির ময়দানে দেখা যাবে গুপ্তেশ্বর পাণ্ডেকে।

সবাই যা পড়ছেন

সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে
আরও পড়ুন

সবাই যা পড়ছেন

আরও পড়ুন