• সংবাদ সংস্থা
সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে

গাড়ির ধাক্কায় ভাঙল চার তলা হোটেল, মৃত দশ

Hotel collapse
ভেঙে পড়া সেই হোটেল। সৌজন্যে: এবিপি আনন্দ।

নিয়ন্ত্রণ হারানো গাড়ি দুরন্ত গতিতে ধাক্কা মারল বিশাল এক হোটেলের থামে। আর তাতে ইনদওরের চার তলা হোটেল ভেঙে পড়ল তাসের ঘরের মতো।

শনিবার রাত সওয়া ন’টা নাগাদ ভয়ঙ্কর এই দুর্ঘটনায় এখনও পর্যন্ত ১০ জনের মৃত্যুর খবর পাওয়া গিয়েছে। নিহতদের মধ্যে হোটেলের মালিকও রয়েছেন।ধ্বংসস্তূপ সরিয়ে এখনও পর্যন্ত যে পাঁচজনকে উদ্ধার করা হয়ে্ছে, তাঁদের মধ্যে দু’জনের অবস্থা আশঙ্কাজনক।বেশ কয়েকজন এখনও ধ্বংসস্তূপের তলায় আটকে থাকতে পারেন বলে আশঙ্কা করাহচ্ছে।

ইনদওরের সবচেয়ে জনবহুল এলাকা বলে পরিচিত সারওয়াতের এই চারতলা হোটেলটি ৫০ বছরের পুরনো। জরাজীর্ণ দশা। স্থানীয় বাসিন্দাদের বক্তব্য, গতকাল আচমকাই একটি ভারী গাড়ি প্রবল গতিতে হোটেলের মূল স্তম্ভে ধাক্কা মারে।আর তাতেই বিপর্যয়। প্রত্যক্ষদর্শীদের বক্তব্য, স্থানীয় বাসিন্দারাই প্রথমে উদ্ধারকাজে হাত লাগিয়েছিলেন। কিছু ক্ষণ পরেই আসে পুলিশ, দমকল ও বিশেষ উদ্ধারকারী দল।

আরও পড়ুন: বিহারে হিংসা ছড়ানোর অভিযোগে গ্রেফতার বিজেপি মন্ত্রীর ছেলে

আরও পড়ুন: কাশ্মীরে সেনার বড় সাফল্য, নিকেশ ১১ জঙ্গি

প্রশ্ন উঠেছে প্রশাসনের ভূমিকা নিয়েও। অনেকেই বলছেন, প্রয়োজনীয় সংস্কারের অভাবে অর্ধ শতাব্দী পুরনো হোটেলটি নড়বড়ে হয়ে গিয়েছিল। না হলে একটি গাড়ির ধাক্কায় এত বড় হোটেল একেবারে ভেঙে পড়ত না। কিন্তু শহরের সবচেয়ে জনবহুল এলাকায় বিপজ্জনক অবস্থায় দাঁড়িযে থাকার পরেও, তা কেন প্রশাসনের নজরে পড়ল না? ইনদওরের সাংসদ সুমিত্রা মহাজন এই ঘটনায় পূর্ণাঙ্গ তদন্তের জন্য জেলা প্রশাসনকে নির্দেশ দিয়েছেন। রাজ্য সরকারের তরফে নিহতদের পরিবারকে দুই লক্ষ টাকা এবং আহতদের ৫০ হাজার টাকা ক্ষতিপূরণ দেওয়া হবে বলে জানানো হয়েছে।

সবাই যা পড়ছেন

সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে
আরও পড়ুন

সবাই যা পড়ছেন

আরও পড়ুন