• সংবাদ সংস্থা 
সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে

মহারাষ্ট্রে আত্মহত্যা অবসাদগ্রস্ত জেট কর্মীর

death
যন্তর-মন্তরে প্রতিবাদ কর্মসূচি জেটের কর্মীদের। শনিবার। ছবি: পিটিআই।

মহারাষ্ট্রে চার তলা বাড়ির ছাদ থেকে ঝাঁপ দিয়ে আত্মহত্যা করলেন জেট এয়ারওয়েজের সিনিয়র টেকনিশিয়ান শৈলেশ সিংহ (৪৫)। শুক্রবার বিকেলে এই ঘটনা ঘটে। জেট এয়ারওয়েজের কর্মী সংগঠনের পক্ষে জানানো হয়েছে, অনেক দিন ধরেই বেতন মিলছিল না। আর্থিক সমস্যায় জর্জরিত হয়েই আত্মহত্যার পথ বেছে নিয়েছেন শৈলেশ। তবে পুলিশের দাবি, মহারাষ্ট্রের পালঘরের বাসিন্দা শৈলেশ ক্যানসারে ভুগছিলেন। মানসিক অবসাদেই তিনি আত্মহত্যা করেছেন।

জেট এয়ারওয়েজের কর্মী সংগঠনের অবশ্য দাবি, সংস্থার কাজকর্ম সাময়িক ভাবে বন্ধ হওয়ার পরে এই প্রথম আত্মঘাতী হলেন কোনও কর্মী। শৈলেশের স্ত্রী ও দুই ছেলে রয়েছেন। এক ছেলে জেটেরই অপারেশনস বিভাগে কাজ করেন। 

আজ দিল্লির যন্তর মন্তরের কাছে মোমবাতি মিছিলে সামিল হন জেটের ২০০ জন কর্মী।  ‘জেটকে বাঁচান, আমাদের রক্ষা করুন’-এর মতো স্লোগান লেখা প্ল্যাকার্ড নিয়ে মিছিলে হাঁটেন তাঁরা। অনেকে হাজির হয়েছিলেন সংস্থার উর্দি পরেই। এসেছিলেন কয়েক জন কর্মীর স্ত্রী-সন্তানও। কর্মীদের তরফে এক বিবৃতিতে বলা হয়েছে, ‘‘জেটের কর্তারা অর্থমন্ত্রী অরুণ জেটলি ও সরকারের অন্য উচ্চপদস্থ আধিকারিকদের সঙ্গে দেখা করেছিলেন। আমাদের বলা হয়েছিল, সংস্থা ও কর্মীদের জন্য সরকার পদক্ষেপ করেছে। কিন্তু কিছুই হয়নি।’’ ফ্লাইট ইঞ্জিনিয়ার ডি মহাপাত্রের দাবি, ‘‘জেটের উড়ানের সব স্লট দেওয়া হয়েছে অন্য উড়ান সংস্থাকে। সরকার যদি অন্য উড়ান সংস্থাকে রক্ষা করতে পদক্ষেপ করতে পারে, তবে জেটকে বাঁচানো হবে না কেন?’’

দিল্লি দখলের লড়াইলোকসভা নির্বাচন ২০১৯ 

আপাতত জেটের নিয়ন্ত্রণ ব্যাঙ্কগুলির হাতে। কিন্তু তারা উড়ান শুরুর জন্য টাকার জোগান দিতে রাজি হয়নি। কর্মীদের এক মাসের বেতন দিতে ব্যাঙ্ককে নির্দেশ দেওয়ার জন্য প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে অনুরোধ করেছে উড়ান কর্মীদের সংগঠন ‘ন্যাশনাল অ্যাভিয়েটর্স গিল্ড’।

সবাই যা পড়ছেন

সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে
আরও পড়ুন

সবাই যা পড়ছেন

আরও পড়ুন