• নিজস্ব প্রতিবেদন
সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে

স্বাস্থ্যপরীক্ষাতেও না, সুপ্রিম কোর্টকে ফের অস্বীকার বিচারপতি কারনানের

C S karnan
বিচারপতি সি এস কারনান।—ফাইল চিত্র।

এ বারেও নিজের অবস্থানে অনড়ই রইলেন কলকাতা হাইকোর্টের বিচারপতি চিন্নাস্বামী স্বামীনাথন কারনান।

সুপ্রিম কোর্টের নির্দেশে কলকাতা হাইকোর্টের বিচারপতি কারনানের মানসিক সুস্থতা পরীক্ষার জন্য বৃহস্পতিবার তাঁর নিউ টাউনের বাড়িতে পুলিশ ও বিশেষ চিকিৎসক দল পৌঁছলে তিনি তাঁদের ফিরিয়ে দেন। এখানেই শেষ নয়, সুপ্রিম কোর্টের বিরুদ্ধে তোপও দাগেন বিচারপতি কারনান। গত পয়লা মে বিচারপতি কারনানের মানসিক স্বাস্থ্যপরীক্ষার নির্দেশ দেয় সুপ্রিম কোর্ট। কারনানের স্বাস্থ্য পরীক্ষার সেই রিপোর্ট আগামী ৮ মে-র মধ্যে দেশের সর্বোচ্চ আদালতে পাঠানোরও নির্দেশ দেওয়া হয়।

আরও পড়ুন: কাশ্মীরে ২০টি গ্রাম ঘিরে বড়সড় অভিযানে সেনা, সিআরপিএফ, পুলিশ

সেই রিপোর্টর ভিত্তিতে ৯ মে পরবর্তী সিদ্ধান্ত জানাবে শীর্ষ আদালত। এই নির্দেশ পালনে পশ্চিমবঙ্গের ডিজি-কে বিশেষ দল তৈরির নির্দেশ দেয় সুপ্রিম কোর্ট৷ বৃহস্পতিবার তিন সদস্যের একটি মেডিক্যাল টিম বিচারপতি সি এস কারনানের বাড়ি পৌঁছলে তিনি মেডিক্যাল টেস্ট করাতে অস্বীকার করেন৷ একই সঙ্গে লিখিত জবাবে বিচারপতি কারনান শীর্ষ আদালতের এই নির্দেশকে বেআইনি বলে অভিযোগ করেছেন৷ তাঁর অভিযোগ, এ ভাবে কখনও কোনও স্বাস্থ্যপরীক্ষা হতে পারে না৷ সঠিক পদ্ধতি মেনে এই টেস্ট হলে তবেই তিনি রাজি৷

গত সোমবার আদালতের নির্দেশের পর সাংবাদিক বৈঠক করে বিচারপতি কারনান দিল্লি পুলিশকে পাল্টা নির্দেশ দেন, এইমস হাসপাতাল থেকে এই মামলার সাত বিচারপতির মানসিক স্বাস্থ্যপরীক্ষা করাতে হবে৷ আগামী ৭ তারিখের মধ্যে সেই রিপোর্ট জমা দেওয়ার সময়সীমা বেঁধে দেওয়া হয়৷ পয়লা মে আদালত অবমাননার অভিযোগের মামলায় সুপ্রিম কোর্ট জানায়, গত ৮ ফেব্রুয়ারির পর কারনানের দেওয়া সব নির্দেশ গুরুত্বহীন।

সবাই যা পড়ছেন

সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে
আরও পড়ুন

সবাই যা পড়ছেন

আরও পড়ুন