• সংবাদ সংস্থা
সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে

‘কোটায় মৃত শিশুদের পরিবারগুলিকে কেন দেখতে যাননি প্রিয়ঙ্কা?’ কটাক্ষ মায়াবতীর

priyanka gandhi and mayawati
প্রিয়ঙ্কা গাঁধী ও মায়াবতী। -ফাইল ছবি।

Advertisement

বারাণসীর ঘটনা নিয়ে যখন যোগী আদিত্যনাথের সরকারের বিরুদ্ধে সমালোচনায় সরব প্রিয়ঙ্কা গাঁধী, তখন কংগ্রেস নেত্রীকে কটাক্ষ করলেন বহুজন সমাজ পার্টি (বসপা) নেত্রী মায়াবতী। কংগ্রেস শাসিত রাজস্থানের কোটায় সরকারি হাসপাতালে শিশুমৃত্যুর ঘটনা নিয়ে।

প্রিয়ঙ্কাকে কটাক্ষ করে বৃহস্পতিবার মায়াবতীর টুইট, ‘‘উত্তরপ্রদেশের ঘটনা নিয়ে এত সরব হয়েছেন প্রিয়ঙ্কা। অথচ কংগ্রেস শাসিত রাজস্থানে সরকারি হাসপাতালে ১০০টি শিশুর মৃত্যু হয়েছে। তার পর সেখানকার একটি পরিবারের সঙ্গেও দেখা করতে গেলেন না উনি। এটা খুবই দুঃখজনক।’’

সংশোধিত নাগরিকত্ব আইনের (সিএএ) বিরুদ্ধে প্রতিবাদ জানানোর জেরে বারাণসীর এক দম্পতিকে জেলে পোরা হয়েছে, তাঁদের ১৪ মাসের শিশুকন্যাকে একলা ফেলে রেখে। এই ঘটনায় উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথের কড়া সমালোচনা করেছেন প্রিয়ঙ্কা। বুধবার শিশুটিকে দেখতে যান তিনি।

মায়াবতীর অভিযোগ, কংগ্রেস শাসিত রাজস্থানের কোটায় একটি সরকারি হাসপাতালে চিকিৎসকদের গাফিলতিতে মৃত্যু হয়েছে ১০০টি শিশুর। অথচ সেই শিশুগুলির পরিবারের সঙ্গে দেখা করা তো দূরের কথা, ওই ঘটনা নিয়ে মুখই খোলেননি প্রিয়ঙ্কা।

 

মায়াবতী এ দিন টুইটে লিখেছেন, ‘‘ওই মর্মান্তিক ঘটনার পরেও কোটার পরিবারগুলির সঙ্গে দেখা করতে না গিয়ে উত্তরপ্রদেশের ঘটনা নিয়ে সরব হওয়াটাকে রাজনৈতিক সুবিধাবাদই বলব। উত্তরপ্রদেশের মানুষকে তাই এ ব্যাপারে সতর্ক করা হয়েছে।’’

মায়াবতীর আরও অভিযোগ, সরকারি হাসাপাতালে শিশুমৃত্যুর ঘটনা নিয়ে রাজস্থানের অশোক গহলৌত সরকার দায়িত্বজ্ঞানহীনতা ও অসংবেদনশীলতার পরিচয় দিয়েছে।

সবাই যা পড়ছেন

Advertisement

সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে
আরও পড়ুন

সবাই যা পড়ছেন

আরও পড়ুন